Amit Mitra: করোনায় আক্রান্ত অমিত মিত্র! কেমন আছেন রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী?

জ্বর রয়েছে শরীরে। সেইসঙ্গে গায়ে হাতে পায়ে ব্যাথা। সূত্রের খবর, অমিত মিত্রের শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। পাশাপাশি, তিনি ডায়বেটিসেরও রোগী।

Updated By: Jul 16, 2024, 05:46 PM IST
Amit Mitra: করোনায় আক্রান্ত অমিত মিত্র! কেমন আছেন রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: করোনায় আক্রান্ত রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র। একদিকে কোভিডের সংক্রমণ যখন অনেক কমে গিয়েছে, তখনই আবার নতুন করে অমিত মিত্রের করোনায় আক্রান্তের খবরে উদ্বেগ ছড়িয়েছে। যদিও চিকিত্‍সকরা আশ্বস্ত করেছেন যে উদ্বেগের কিছু নেই। বর্তমানে হাসপাতালেই চিকিত্‍সাধীন রয়েছেন অমিত মিত্র। 

সোমবার ঢাকুরিয়ার মনিপাল হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। জানা গিয়েছে, জ্বর, গা-হাত-পা ব্যথার মতো উপসর্গ দেখা দিয়েছিল প্রাক্তন অর্থমন্ত্রীর। সেই কারণেই সোমবার ঢাকুরিয়ার বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। হাসপাতালে নিয়ে যাওয়ার পর পরীক্ষা করে দেখা যায় যে, তিনি করোনা পজিটিভ। তাঁর জ্বর রয়েছে শরীরে। সেইসঙ্গে গায়ে হাতে পায়ে ব্যাথা। সূত্রের খবর, অমিত মিত্রের শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। পাশাপাশি, তিনি ডায়বেটিসেরও রোগী। সেইসঙ্গে বয়সও হয়েছে। এমন পরিস্থিতিতে করোনা আক্রান্ত হওয়ায় চিন্তা বেড়েছে।

যদিও চিকিত্‍সকরা আশ্বস্ত করেছেন যে, চিন্তার কিছু নেই বলে। প্রাক্তন অর্থমন্ত্রীর শারীরিক পরিস্থিতি আপাতত স্থিতিশীল। সর্বক্ষণ চিকিত্‍সকের নজরদারিতে রয়েছেন তিনি। প্রসঙ্গত, প্রায় এক দশক রাজ্যের অর্থমন্ত্রী ছিলেন অমিত মিত্র। তার আগে বাম আমলে ছিলেন রাজ্যের অর্থসচিব। বাম জমানার অবসানে ২০১১ সালে ক্ষমতায় আসে তৃণমূল সরকার। ক্ষমতার পালাবদলের পর ২০১১ থেকে টানা দু' দফায় রাজ্যের অর্থমন্ত্রী ছিলেন তিনি। তবে বয়সের কারণে ২০২১ সালের বিধানসভা ভোটে তিনি আর লড়েননি। নির্বাচনী রাজনীতি থেকে সরে দাঁড়ান তিনি।

এখন রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রীর করোনা আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই শহরে ফের করোনা নিয়ে উদ্বেগ ছড়ায়। উল্লেখ্য, গত কয়েকদিনের নিরিখে দেশেও করোনার নতুন করে সংক্রমণ দেখা দিয়েছে। স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, সারা দেশে এখনও পর্যন্ত করোনার নতুন সাব-ভ্যারিয়েন্ট কেপি-২ বা FLiRT ভ্যারিয়েন্টে  আক্রান্ত হয়েছেন ২৭২ জন। যার মধ্যে বাংলার ৩০টি নমুনাও রয়েছে। বাংলা থেকে গত ৪ মাসে মোট যে কটি নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছিল, তার মধ্যে থেকেই এই ৩০টি নমুনা পজিটিভ আসে। 

আরও পড়ুন, SSC in SC: ২ সপ্তাহের 'ডেডলাইন', এসএসসি মামলায় 'সুপ্রিম' নির্দেশ! বড় আপডেট...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.