Amit Shah in Kolkata: কলকাতায় অমিত শাহ, বিজেপির রাজ্য দফতরে বৈঠক

মুরলীধর সেন লেনে শাহি বৈঠকে শুভেন্দুৃ, সুকান্ত, দিলীপ। সঙ্গে বিজেপি আরও ১৪ জন নেতা। শনিবার নবান্নে পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক মুখোমুখি হবেন অমিত শাহ ও মমতা।

Updated By: Dec 16, 2022, 11:29 PM IST
Amit Shah in Kolkata: কলকাতায় অমিত শাহ, বিজেপির রাজ্য দফতরে বৈঠক

মৌমিতা চক্রবর্তী ও শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: শিয়রে পঞ্চায়েত ভোট।  কলকাতায় অমিত শাহ। বিজেপির রাজ্য দফতরে গিয়ে শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষের সঙ্গে বৈঠক করলেন তিনি। বৈঠকে ছিলেন দলের আরও ১৪ জন নেতা। আগামিকাল, শনিবার নবান্নে মুখোমুখি হবেন শাহ-মমতা।

নভেম্বরের বদলে ডিসেম্বর। শনিবার নবান্নে অনুষ্ঠিত হতে চলেছে পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক। স্রেফ মমতা বন্দ্যোপাধ্যায় নন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে থাকবেন বিহারের মুখ্য়মন্ত্রী নীতীশ কুমার, ঝাড়খণ্ডের হিমন্ত সোরেন ও ওড়িশার নবীন পট্টনায়েকও। সূত্রের খবর, বৈঠকে গোরুপাচার ও বিএসএফ নিয়ে আলোচনা হতে পারে। রাজ্যের নাম বদলের প্রস্তাবে কেন এখনও অনুমোদন মিলল না? সেই প্রসঙ্গও তুলতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী। আলোচ্যসূচিতে রয়েছে সীমান্ত সংক্রান্ত ৪০টি সমস্যা।

আরও পড়ুন: Mamata Banerjee, Amit Shah: শনিবার নবান্নে মমতা-অমিত শাহ বৈঠক, গোরুপাচার নিয়ে আলোচনা?

ঘড়িতে তখন প্রায় ৯টা। এদিন রাতে কলকাতায় পৌঁছন অমিত শাহ। বিমানবন্দরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী-সহ রাজ্য় বিজেপি শীর্ষ নেতারা। এরপর সুকান্ত ও শুভেন্দুকে সঙ্গে নিয়ে গাড়িতে ওঠেন শাহ। গন্তব্য, মুরলীধন সেন লেনে রাজ্য বিজেপির সদর দফতর।  

এদিকে দলের রাজ্য দফতরের সামনে ততক্ষণের ভিড় জমিয়েছেন কর্মী-সমর্থকরা। হাজির হয়েছেন অগ্নিমিত্রা পল, অমিতাভ চক্রবর্তী, জ্য়োতির্ময় সিং মাহাত-সহ দলের ১৪ জন নেতাও। পঞ্চায়েত ভোটের আগে মুরলীধর সেন লেনে তাঁদের সঙ্গে বৈঠক করেন অমিত শাহ। সঙ্গে সুকান্ত, শুভেন্দু ও দিলীপ।

জোকা থেকে বিবাদ বাগ পর্যন্ত প্রকল্পের কাজ চলছে। প্রথম পর্যায়ে জোকা থেকে তারাতলা পর্যন্ত চলবে মেট্রো। রেলের সেফটি কমিশনার পরিদর্শন করার পর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী উপস্থিতিতে নয়া রুটে মেট্রোর উদ্বোধন করার পরিকল্পনা করা হয়েছিল। রেলমন্ত্রক ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকেও চিঠি পাঠিয়েছিল মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু অমিত শাহের সময় পাওয়া যায়নি! ফলে আপাতত স্থগিত জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.