Mamata Banerjee, Amit Shah: শনিবার নবান্নে মমতা-অমিত শাহ বৈঠক, গোরুপাচার নিয়ে আলোচনা?

কলকাতা আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পঞ্চায়েত ভোটের আগে মুখোমুখি অমিত শাহ ও মমতা বন্দ্যোপাধ্য়ায়। আগামীকাল, শনিবার নবান্নে পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদর বৈঠক।

Updated By: Dec 16, 2022, 06:33 PM IST
Mamata Banerjee, Amit Shah: শনিবার নবান্নে মমতা-অমিত শাহ বৈঠক, গোরুপাচার নিয়ে আলোচনা?

সুতপা সেন: কলকাতায় আসছেন অমিত শাহ। কবে? আজ, শুক্রবার রাতেই। আগামিকাল, শনিবার নবান্নে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠকে থাকবেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, বৈঠকে গোরুপাচার ও বিএসএফ নিয়ে আলোচনা হতে পারে। রাজ্যের নাম বদলের প্রস্তাবে কেন এখনও অনুমোদন মিলল না? সেই প্রসঙ্গও তুলতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। আলোচ্যসূচিতে রয়েছে সীমান্ত সংক্রান্ত ৪০টি সমস্যা।

পঞ্চায়েত ভোটের আগে মুখোমুখি অমিত শাহ ও মমতা বন্দ্যোপাধ্য়ায়। নভেম্বরেই পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক হওয়ার কথা ছিল নবান্নে। ঠিক হয়েছিল, মাওবাদী-সহ বিভিন্ন সমস্যা নিয়ে  বাংলা, বিহার, ঝাড়খণ্ড ও ওড়িশার মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা বসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।  কিন্তু শেষপর্যন্ত সেই বৈঠক স্থগিত হয়ে যায়। 

আরও পড়ুন: নম্বর রদবদল কি 'পিসি সরকার সিনিয়র'-এর কাজ? কড়া প্রশ্ন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

কেন? কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়, জরুরি কাজ থাকায় বাংলায় এসে পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠকে যোগ দিতে পারবেন না অমিত শাহ। অবশেষে আগামীকাল, শনিবার বৈঠক হতে চলেছে নবান্নে। স্রেফ এ রাজ্যের মুখ্যমন্ত্রী নন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে যোগ দেবেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, ঝাড়খণ্ডের হিমন্ত সোরেন ও ওড়িশার নবীন পট্টনায়েকও। পরে অমিত শাহ ও মমতার আলাদা বৈঠকও হতে পারে বলেও খবর।

আজ, শুক্রবারই কলকাতায় আসছেন  অমিত শাহ। বিজেপি সূত্রে খবর, রাতে শহরে পৌঁছে বিজেপির রাজ্য দফতরে বৈঠক করবেন তিনি। সেই বৈঠকে হাজির থাকতে বলা হয়েছে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ দলের ৫ সাধারণ সম্পাদককে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.