Amta Student Leader Death: ছাত্রনেতা আনিসের মৃত্যুতে ফুঁসছে আমতা, DSP পদমর্যাদার অফিসারকে দিয়ে তদন্তের নির্দেশ

সাধারণভাবে কোনও খুনের মামলা রুজু হলে তার তদন্ত করেন এসআই পদমর্যাদার অফিসার

Updated By: Feb 20, 2022, 04:35 PM IST
Amta Student Leader Death: ছাত্রনেতা আনিসের মৃত্যুতে ফুঁসছে আমতা, DSP পদমর্যাদার অফিসারকে দিয়ে তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদন: আমতার ছাত্র নেতার মৃত্যুতে নিরপেক্ষ তদন্তের নির্দেশ দিল রাজ্য প্রশাসন। ঘটনার গুরত্ব বিচার করে এসআই নয়, ডিএসপি পদমর্যাদার অফিসারকে দিয়ে খুনের মামলার তদন্তের নির্দেশ দেওয়া হল জেলা পুলিস সুপারকে।

ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর তদন্তে পুলিসের গাফিলতির অভিযোগ উঠেছিল। সেই অভিযোগের পর ভবানী ভবনে তলব করা হয় হাওড়া গ্রামীনের এসপি সৌম রায়কে। পাশাপাশি গোটা ঘটনার রিপোর্ট তলব করেন ডিজি। রবিবার ভবানী ভবনে সৌম রায়ের সঙ্গে বৈঠকে হাজির ছিলেন রাজ্য পুলিসের ডিজি-সহ পুলিসের উচ্চপদস্থ কর্তারা। আনিস মৃত্যুর ঘটনা সম্পূর্ণ জানতে চাওয়া হয়। গোটা ঘটনার গুরুত্ব বিচার করে শেষপর্যন্ত নিরপেক্ষ তদন্ত করার নির্দেশ দেওয়া হয় ওই বৈঠকে। 

উল্লেখ্য, সাধারণভাবে কোনও খুনের মামলা রুজু হলে তার তদন্ত করেন এসআই পদমর্যাদার অফিসার। কিন্তু এই ক্ষেত্রে যেহেতু ঘটনার গুরত্ব অনেকটাই বেশি তাই তদন্তভার দেওয়া হয়েছে ডিএসপি পদমর্যাদার এক অফিসারকে। ফলে পুলিস পরিচয়ে খুনিরা এসিছিল নাকি সত্যিই পুলিস এসেছিল আনিসের বাড়িতে তা খতিয়ে দেখা হবে। 

আনিসের পরিবারের পুলিসের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। প্রথমত, পুলিসকে রাতে ফোন করার পর পুলিস এসিছল পরদিন। দ্বিতীয়ত, বাড়ির উপর থেকে নীচে পড়ে যাওয়ার পর মৃতদেহ বহুক্ষণ সেইভাবেই পড়েছিল। কারণ পুলিস আসেনি। তৃতীয়ত, ঘটনাস্থল ঘিরে রাখেনি পুলিস। ফলে তথ্যপ্রমাণ লোপাট হয়েছে। আনিসের মোবাইল ফোনইবা কোথায় গেল। চতুর্থত, অত্যন্ত দ্রুত ময়নাতদন্ত করে ফেলা হয়েছে। এদিকে, খুনের মামলার তদন্তের ক্ষেত্রে পুলিসের কোনও গাফিলতি ছিল কিনা সেই বিষয়টি আলাদাভাবে দেখার জন্য অ্য়াডিশনাল এসপি পদমর্যাদার অফিসারকে দায়িত্ব দেওয়া হচ্ছে।

আরও পড়ুন-আনিসের মৃত্যুতে পুলিসের ভূমিকায় প্রশ্ন, হাওড়া গ্রামীণের এসপিকে তলব ভবানী ভবনে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.