ফের শহরে সরকারি আধিকারিক পরিচয়ে ৩৫ লক্ষ টাকার প্রতারণা, ধৃত ৪

বিশ্বাস অর্জন করতে খাকি টুপি ও বেল্ট এবং জাল নিয়োগপত্র দেওয়া হয় বলে অভিযোগ।

Updated By: Jul 8, 2021, 10:09 AM IST
ফের শহরে সরকারি আধিকারিক পরিচয়ে ৩৫ লক্ষ টাকার প্রতারণা, ধৃত ৪

নিজস্ব প্রতিবেদন:  ফের প্রতারণা শহরে। ভুয়ো IAS, ভুয়ো CBI-এর পর এবার ভুয়ো ডিএসপি পরিচয়ে হোম গার্ডে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ। ডিএসপি এবং সরকারি উচ্চপদস্থ আধিকারিকের ভুয়ো পরিচয় দিয়ে বিপুল পরিমাণ টাকা প্রতারণা করার অভিযোগ এসেছে। এই ঘটনায় ধৃত ৪।

হোমগার্ডের চাকরি দেওয়ার নাম করে ৫ জনের থেকে ৩৫ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ দায়ের হয়েছে বৌবাজার থানায়। বিশ্বাস অর্জন করতে  খাকি টুপি ও বেল্ট এবং জাল নিয়োগপত্র দেওয়া হয় বলে অভিযোগ। যে চারজনকে গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে মাসুদ রাণা (২৪) মুর্শিদাবাদের বাসিন্দা। এই নিজেকে ডিএসপি বলে পরিচয় দেয়। রবি মুর্মু (৪০) মালদার গাজল, শুভ্র নাগ রায় (৪৪) দক্ষিণ ২৪ পরগণা এবং পরিতোষ বর্মন (৫০) মেদিনীপুরের বাসিন্দা বলে পুলিস সূত্রে খবর। রবি মুর্মুই কলকাতা পুলিসের কনস্টেবল ছিল বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন, সনাতনকাণ্ডে পদ্ম-যোগ! BJP-কে চিঠি পাঠাচ্ছে পুলিস

পুলিসের ভুয়ো ইউনিফর্ম ও কাগজপত্র ব্যবহার করে বিপুল অঙ্কের টাকা প্রতারণা করায় চোখ কপালে উঠেছে পুলিসের। অভিযোগ, ভুয়ো নামে ডিএসপি পরিচয় দিয়ে রাজ্য পুলিসের হোম গার্ডে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেয় অভিযুক্তরা। মেদিনীপুর ও চাঁদনি চকের কাছে কসমস হোটেলে ঘটনাটি ঘটেছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগ। 

গ্রেফতার হওয়া ৪ জনের একজন কলকাতা পুলিসের প্রাক্তণ কনস্টেবল। আগেও এই কাজের জন্য সরিয়ে দেওয়া হয়েছিল অভিযুক্তকে। আজকেই আদালতে পেশ করা হবে এই চারজনকে। ধৃতদের নিজেদের হেফাজতে নেওয়ার দাবি জানাবে পুলিস। 

.