বিতর্কে যাদবপুর বিশ্ববিদ্যালয়, পদার্থ বিজ্ঞানের মেরিট লিস্টে ছাত্রীর নামের বদলে লেখা 'সেক্সি গার্ল' !

ফের বিতর্কে যাদবপুর বিশ্ববিদ্যালয়। এবার নিশানায় পদার্থ বিজ্ঞান বিভাগ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার পদার্থ বিজ্ঞান বিভাগ 'নাম বিভ্রাটে' নয়া নজির গড়ল, শিরোনামে নিয়ে এল এই বিখ্যাত বিশ্ববিদ্যালয়কে। মেরিট লিস্ট প্রকাশ হওয়ার পর দেখা গেল এক ছাত্রীর নামের বদলে লেখা রয়েছে 'সেক্সি গার্ল'। ওই ছাত্রীর রোল নম্বর PH-1-0514। মেরিট লিস্ট প্রকাশ হওয়ার পরেই এই নিয়ে হইচই পড়ে যায়। পড়ুয়ারা বিক্ষোভ দেখাতে শুরু করেন। বিভাগীয় কর্তৃপক্ষের কাছে এই নাম সরিয়ে ফেলার দাবি তোলেন।

Updated By: Jul 23, 2015, 09:00 PM IST
 বিতর্কে যাদবপুর বিশ্ববিদ্যালয়, পদার্থ বিজ্ঞানের মেরিট লিস্টে ছাত্রীর নামের বদলে লেখা 'সেক্সি গার্ল' !

ওয়েব ডেস্ক: ফের বিতর্কে যাদবপুর বিশ্ববিদ্যালয়। এবার নিশানায় পদার্থ বিজ্ঞান বিভাগ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার পদার্থ বিজ্ঞান বিভাগ 'নাম বিভ্রাটে' নয়া নজির গড়ল, শিরোনামে নিয়ে এল এই বিখ্যাত বিশ্ববিদ্যালয়কে। মেরিট লিস্ট প্রকাশ হওয়ার পর দেখা গেল এক ছাত্রীর নামের বদলে লেখা রয়েছে 'সেক্সি গার্ল'। ওই ছাত্রীর রোল নম্বর PH-1-0514। মেরিট লিস্ট প্রকাশ হওয়ার পরেই এই নিয়ে হইচই পড়ে যায়। পড়ুয়ারা বিক্ষোভ দেখাতে শুরু করেন। বিভাগীয় কর্তৃপক্ষের কাছে এই নাম সরিয়ে ফেলার দাবি তোলেন।

বিপাকে পড়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রাথমিকভাবে দাবি করে কেউ নিশ্চই বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট হ্যাক করে জঘন্য এই কাজটি করেছে। কিন্তু, মেরিট লিস্ট পিডিএফ ফরম্যাটে প্রকাশিত হয়। যেটি এডিট করা অসম্ভব। যার ফলে ধোপে টেকেনি কর্তৃপক্ষের এই দাবি। শেষ পর্যন্ত পদার্থ বিজ্ঞান কর্তৃপক্ষ জানিয়েছে 'অমনোযোগিতার' ফসল এই নাম বিভ্রাট। নাম সংশোধন করে ওই ছাত্রীর প্রকৃত নামে ফের তালিকা প্রকাশ করা হয়েছে।

.