শনিবার বেলা ২টোয় শুরু হচ্ছে 'ARTH- A Cultural Fest', স্বভূমিতে সবাইকে সাদর আমন্ত্রণ

শনিবার সকাল ১১ টার পরিবর্তে অনুষ্ঠান শুরু হবে দুপুর ২ টোয়। সন্ধে ৭টায় থাকছে বিক্রম ঘোষের লাইভ পারফরম্যান্স। ৫ জানুয়ারি সন্ধে ৭টায় রয়েছে ইউফোরিয়া লাইভ। 

Updated By: Jan 3, 2020, 06:54 PM IST
শনিবার বেলা ২টোয় শুরু হচ্ছে 'ARTH- A Cultural Fest', স্বভূমিতে সবাইকে সাদর আমন্ত্রণ

নিজস্ব প্রতিবেদন : অর্থ-আ কালচার ফেস্ট। এবার দ্বিতীয় বছর। শিকড়ের খোঁজ। সংস্কৃতির খোঁজ। আগামিকাল ও পরশু । স্বভূমিতে ৪ ও ৫ জানুয়ারি বসছে ফেস্টের আসর। তবে খারাপ আবহাওয়ার জন্য শনিবার সকাল ১১ টার পরিবর্তে অনুষ্ঠান শুরু হবে দুপুর ২ টোয়। স্বভূমির রং-দরবারে জমজমাট অনুষ্ঠান।  সেমিনার, আলোচনা, গান, নাচ। থাকছেন বিশিষ্টরা। বেলা ২টোয় স্বভূমির রং-দরবারে আপনাদেরও সাদর আমন্ত্রণ জানাচ্ছি আমরা।

ভাষা, খাদ্যাভ্যাস ও সংস্কৃতি- ভারত মানেই বৈচিত্র্যময়। একটা রাজ্যেই যে কতরকম সংস্কৃতি থাকতে পারে, তা বোধহয় ভারতদর্শন না করলে বোধগম্য হবে না। এমন বাহুমাত্রিক সংস্কৃতির উদযাপন করতে চলেছেন 'অর্থ- আ কালচার ফেস্ট'। নতুন বছরের শুরুতে 'অর্থ-আ কালচার ফেস্টে' উদযাপিত হবে 'ভারত'। আর ভারত মানেই তো 'বিবিধের মাঝে মিলন মহান'- নানা সংস্কৃতি, ভাষা, ঐতিহ্যের ধাত্রীভূমি। 'অর্থ-আ কালচার ফেস্টে' ব্যপ্তি শুধু ভাষা ও সংস্কৃতিতেই থেমে নেই। ভারতীয়ত্ব, ধর্ম, আধ্যাত্মিকতা, ভারতীয় বিজ্ঞান ও ঐতিহ্যের জ্ঞান, কলা ও হস্তশিল্প, সমাজ, অর্থনীতি ও অন্যান্য দেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নিয়ে আলোচনা হবে।

অনলাইন, মুদ্রণ ও সামাজিক যোগাযোগ মাধ্যম- Zee-এর সমস্ত প্ল্যাটফর্মে দেখা যাবে বহুভাষা ও সংস্কৃতির উদযাপন। আলোচনাচক্রে থাকবেন মমতা শঙ্কর, প্রসেনজিত চট্টোপাধ্যায়, বিক্রম ঘোষ, সুব্রহ্মণ্যম স্বামী, বাবুল সুপ্রিয়, ঋতুপর্ণা সেনগুপ্ত, রাম মাধবের মতো ব্যক্তিত্বরা। ৪ জানুয়ারি, শনিবার সন্ধে ৭টায় থাকছে বিক্রম ঘোষের লাইভ পারফরম্যান্স। পরের দিন ৫ জানুয়ারি সন্ধে ৭টায় রয়েছে ইউফোরিয়া লাইভ। 

.