'এবার নিশ্ছিদ্র পরিকল্পনা', ইয়াসে বিদ্যুৎ বিপর্যয় মোকাবিলায় আশ্বাস Arup-র

ইতিমধ্যেই বাতিল হয়েছে রাজ্যের বিদ্যুৎ দফতরের কর্মীদের ছুটি।

Updated By: May 25, 2021, 12:07 AM IST
'এবার নিশ্ছিদ্র পরিকল্পনা', ইয়াসে বিদ্যুৎ বিপর্যয় মোকাবিলায় আশ্বাস Arup-র

নিজস্ব প্রতিবেদন: আমপানের পর রাজ্যের বহু জায়গায় বিদ্যুৎ পরিষেবা ফেরাতে লেগে গিয়েছিল অনেকটা সময়। এবার আর তেমনটা হবে না বলে আশ্বস্ত করলেন নতুন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas)। জানালেন, ইয়াসের (Yaas) মোকাবিলায় 'ফুল প্রুফ' পরিকল্পনা করা হয়েছে। 

অরূপ (Arup Biswas) বলেন,''আমাদের দল প্রস্তুত। বিদ্যুৎ দফতরের নির্দিষ্ট দলের সকলের নাম ও ফোন নম্বর জেলাশাসক, পুলিস সুপার, কলকাতা পুরসভার কমিশনারের কাছে দেওয়া রয়েছে। কলকাতায় প্রতি ওয়ার্ডে টিম তৈরি। কর্মী ও যন্ত্রাংশের অভাব নেই।'' বিদ্যুৎমন্ত্রীর আশ্বাস,''এবার নিশ্চিদ্র পরিকল্পনা করা হয়েছে। আমি নিজে থাকব কন্ট্রোল রুমে। গতবার পরিকল্পনায় খামতি ছিল। এবার তা নেই। তবে সব নির্ভর করবে ঝড়ের ভয়াবহতার উপরে। বড় ক্ষয়ক্ষতি হলে রাতারাতি মেরামত সম্ভব নয়। ''

এ দিন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানান, বিদ্যুৎ পরিষেবা ফেরাতে মোতায়েন রয়েছে এক হাজার টিম। ৪৫০টি টিম রয়েছে টেলিকম পরিষেবা ফেরাতে। 

ইতিমধ্যেই বাতিল হয়েছে রাজ্যের বিদ্যুৎ দফতরের কর্মীদের ছুটি। ২৫ মে থেকে 8900793503 ও 8900793504 নম্বরে ফোন করতে সাহায্য চাইতে পারবেন সাধারণ মানুষ।

আরও পড়ুন- '২০টি জেলায় ভয়াবহ আক্রমণ করবে ঘূর্ণিঝড়', জানিয়ে প্রস্তুতির খতিয়ান দিলেন Mamata

.