মুকুলে ভরসা নেই অমিতের? মাথায় বসালেন অরবিন্দ মেননকে

মধ্যপ্রদেশে শিবরাজ সিংয়ের সঙ্গে কাঁধে কাঁজ মিলিয়ে পদ্ম ফুটিয়েছিলেন অরবিন্দ মেনন।

Updated By: Jan 26, 2019, 11:56 PM IST
মুকুলে ভরসা নেই অমিতের? মাথায় বসালেন অরবিন্দ মেননকে

অঞ্জন রায় 

মুকুল রায়ের উপরে লোকসভা নির্বাচনের দায়িত্ব দিয়ে কি আস্থা রাখতে পারছেন না অমিত শাহ? লোকসভা ভোটের নির্বাচনী কৌশল রচনার দায়িত্ব দেওয়া হয়েছে মুকুলকে। এবার রাজ্যে লোকসভা ভোট পরিচালনায় পর্যবেক্ষণের দায়িত্ব অরবিন্দ মেননের কাঁধে সঁপলেন অমিত শাহ। 

মধ্যপ্রদেশে শিবরাজ সিংয়ের সঙ্গে কাঁধে কাঁজ মিলিয়ে পদ্ম ফুটিয়েছিলেন অরবিন্দ মেনন। দক্ষ সংগঠক হিসেবে দিল্লিতে বিজেপিতে নামডাক রয়েছে এই নেতার। মধ্যপ্রদেশ নির্বাচনের আগে রাজ্যে কৈলাস বিজয়বর্গীয়র ডেপুটি হয়ে আসেন অরবিন্দ মেনন। এবার রাজ্যের সহ-পর্যবেক্ষককে রাজ্যে লোকসভা ভোট পরিচালনার দায়িত্ব দিলেন অমিত শাহ।

প্রশ্ন উঠছে, মুকুল রায়ের উপরে কি ভরসা রাখতে পারছেন না অমিত শাহ? বিজেপি সূত্রের খবর, মাস ৬ আগে লোকসভা ভোটের দায়িত্ব পেয়েছিলেন মুকুল রায়। কিন্তু এখনও পর্যন্ত জেলায় জেলায় নির্বাচনী কমিটি তৈরি করতে পারেননি তিনি। এমনকি জেলা কমিটিও হয়নি। মুকুলের এহেন গড়মসি মনোভাবকে ভাল চোখে নিচ্ছেন না কেন্দ্রীয় নেতৃত্ব। 

আরও পড়ুন- প্রজাতন্ত্র দিবসে রাজপথে প্রথমবার পুরুষদের নেতৃত্ব দিলেন মহিলা অফিসার

তাহলে কি মুকুল রায়কে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে? বিজেপি সূত্রের খবর, মুকুল রায়ের যে দায়িত্ব ছিল, তা আগেরমতোই থাকছেন। অরবিন্দ মেনন গোটা প্রক্রিয়ার দায়িত্বে থাকছেন। সূত্রের খবর, অতিসম্প্রতি রথযাত্রা আয়োজনে ব্যর্থতা ও জোরদার কর্মসূচি গ্রহণে রাজ্যে নেতৃত্বের ব্যর্থতা নিয়ে সন্তুষ্ট নন অমিত শাহ। সে কারণে শুধুমাত্র মুকুলের ভরসায় ঝুঁকি নিতে নারাজ সর্বভারতীয় সভাপতি। রাজ্যে লোকসভা ভোটে আসন বাড়াতে তাই পরীক্ষিত ও অভিজ্ঞ অরবিন্দ মেননকেই মাথায় বসিয়ে দিলেন মোদীর সেনাপতি।  

.