এগিয়ে আসছে বিধানসভা নির্বাচন? ৬ বা ৮ দফায় ভোটগ্রহণের সম্ভাবনা

রাজ্যে এপ্রিল-মে মাসে ভোট হওয়ার কথা। তবে এবা সম্ভবত তা এগিয়ে আসছে।

Updated By: Jan 14, 2021, 07:37 PM IST
এগিয়ে আসছে বিধানসভা নির্বাচন? ৬ বা ৮ দফায় ভোটগ্রহণের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদন: এগিয়ে আসছে বিধানসভার ভোট? দু'দিন ধরে রাজ্যে ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈনের (Sudeep Jain) বৈঠকে তেমনই ইঙ্গিত মিলেছে। রাজ্যের প্রশাসনিক মহল মনে মনে করছে, মার্চ-এপ্রিলেই ভোটগ্রহণ হতে পারে বাংলায় (West Bengal Assembly Elections 2021)।        

রাজ্যে এপ্রিল-মে মাসে ভোট হওয়ার কথা। তবে এবার সম্ভবত তা এগিয়ে আসছে। বুধবার জেলাশাসক, পুলিস কমিশনারদের সঙ্গে বৈঠকে বসেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন (Deputy Election Commisioner Sudeep Jain)। আজ, বৃহস্পতিবার স্বরাষ্ট্রসচিব, স্বাস্থ্যসচিবদের সঙ্গে দফায় দফায় বৈঠকে বসেন তিনি। দু'টি বৈঠকে সুদীপ জৈনের তৎপরতায় রাজ্যের প্রশাসনিক মহল এই ইঙ্গিত পেয়েছে, সম্ভবত মার্চের শেষ থেকে ভোটগ্রহণ শুরু হচ্ছে রাজ্যে (West Bengal Assembly Elections 2021)। শেষ হবে এপ্রিলে। ৬ থেকে ৮ দফায় হতে পারে ভোটগ্রহণ। ফেব্রুয়ারিতে জারি হবে ভোটের বিজ্ঞপ্তি। সূত্রের খবর, সিবিএসসি পরীক্ষা শুরু হচ্ছে ৪ মে। তার আগে স্কুলগুলিকে প্রস্তুতির জন্য সময় দিতে হবে। এছাড়া ভোট যদি ৮ দফায় চলে অন্তত এক মাস সময় দরকার। সে কারণেই সম্ভবত মার্চের শেষ থেকে ভোটপর্ব শুরু করতে চাইছে নির্বাচন কমিশন।                             

চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হবে আগামিকাল, শুক্রবার। তারপরও নাম তোলার সুযোগ থাকছে। বিশেষভাবে অক্ষম, আশি ঊর্ধ্বে ও করোনায় আক্রান্ত ভোটাররা পোস্টাল ব্যালটে ভোট দিতে পারবেন। 

আরও পড়ুন- Vaccine দেওয়ায় 'ব্রেক' রাজ্যে, কমল কেন্দ্রের সংখ্যা, সপ্তাহে ৪ দিন টিকাকরণ

.