ল' লেসনেসটাই বাংলায় আইন : Mukul

দুদিনের সফর শেষ করে আজই দিল্লি ফিরে যান উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈনও। 

Updated By: Jan 14, 2021, 06:54 PM IST
ল' লেসনেসটাই বাংলায় আইন : Mukul

নিজস্ব প্রতিবেদন : "বাংলায় আইন-শৃঙ্খলা বলে কিছু নেই। এখানে ল' লেসনেসটাই হল আইন। এতএব এটা আর নতুন করে কাকে কী বলার আছে!" বৃহস্পতিবার বিকেলে দিল্লি উড়ে যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে তীব্র কটাক্ষে রাজ্য সরকারকে বিঁধলেন বিজেপি (BJP) নেতা মুকুল রায় (Mukul Roy)। রাজ্যে এসে ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈনের পুলিস কমিশনারদের বৈঠকে ডাকা প্রসঙ্গে এই মন্তব্য করেন তিনি। উল্লেখ্য, দুদিনের সফর শেষ করে আজই দিল্লি ফিরে যান সুদীপ জৈনও। 

প্রসঙ্গত, নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখতে মঙ্গলবার রাতে বাংলায় আসেন উপ নির্বাচন কমিশনার (Deputy Election Commissioner) সুদীপ জৈন। বুধবার সকাল থেকে জেলাশাসক, পুলিস সুপার ও পুলিস কমিশনারদের সঙ্গে ম্যারাথন বৈঠকে বসেন তিনি। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি খোঁজখবর নেন খুঁটিয়ে খুঁটিয়ে। সূত্রের খবর, উপ নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকে সবচেয়ে বেশি প্রশ্নের মুখে পড়েন কলকাতা ও ব্যারাকপুরের পুলিস কমিশনার। আগামী সপ্তাহে ফের জেলাশাসক, পুলিস সুপার ও পুলিস কমিশনারের সঙ্গে বৈঠক করতে পারেন বলে ইঙ্গিতও দিয়েছেন সুদীপ জৈন। সেই বৈঠকে লোকসভা ভোটে ও বিধানসভা ভোটের আগের পরিস্থিতি সম্পর্কে যাবতীয় তথ্য পেশ করার নির্দেশ দিয়ে দিয়েছেন তিনি।

উল্লেখ্য, শোকজের (Show Cause) উত্তরের জন্য অপেক্ষা নয়। নির্বাচনী প্রক্রিয়ায় (Election Process) গাফিলতির অভিযোগ এলেই এবার সংশ্লিষ্ট আধিকারিককে সরিয়ে দেওয়া হবে। একুশের বিধানসভা ভোটে (Assembly Election 2021) পরিচালনায় কমিশন এমনই কড়া সিদ্ধান্ত নিয়েছে বলে সূত্রের খবর। সূত্রের খবর, মে-তে নয়, মার্চ-এপ্রিলেই এবার হতে পারে বিধানসভার ভোট। পরীক্ষা হওয়ার জন্য ভোট এগিয়ে আসতে পারে। সেরকমই ইঙ্গিত দিয়ে গিয়েছেন ডেপুটি নির্বাচন কমিশনার।

আরও পড়ুন, বাগবাজারে অগ্নিকাণ্ডের 'রহস্যভেদ'-এ বিচারপতির নেতৃত্বের তদন্তের দাবি Rahul Sinha-র