Ram Navami 2024: রাম নবমীতে অশান্তি রুখতে মোতায়েন ৫ হাজার পুলিস, তৈরি কমব্যাট ফোর্স-র‌্যাফ

Ram Navami 2024: কলকাতা জুড়ে মোতায়েন করা হচ্ছে ৫ হাজার পুলিস। এছাড়াও তৈরি রাখা হয়েছে কমব্যাট ফোর্স ও RAF-কে। স্পর্শকাতর এলাকাগুলিতে ড্রোনের মাধ্যমে নজরদারি চালাবে কলকাতা পুলিস।

Updated By: Apr 17, 2024, 12:55 PM IST
Ram Navami 2024: রাম নবমীতে অশান্তি রুখতে মোতায়েন ৫ হাজার পুলিস, তৈরি কমব্যাট ফোর্স-র‌্যাফ

অয়ন ঘোষাল: চৈত্র নবরাত্রির আজ নবম দিন। দেশজুড়ে পালিত হচ্ছে রাম নবমী। এদিনই জন্মেছিলেন শ্রীরাম। অযোধ্যায় আজ দিনটি বিশাল ধুমধাম করে পালন করা হচ্ছে। সেখানে  রামের নবনির্মিকত মন্দিরে প্রসাদ হিসেবে পাঠানো হচ্ছে ১ লাখ ১১ হাজার ১০১ কিলো লাড্ডু। আর এই দিনটিকে ঘিরে কলকাতা ও শহরতলি এলাকায় বাড়ানো হয়েছে পুলিসি নিরাপত্তা।

আরও পড়ুন-ইডেনে মিলিয়ে গেল প্রবল নারিন ঝড়! বাটলার বিস্ফোরণে রুদ্ধশ্বাস জয় রাজস্থানের

রাম নবমী উপলক্ষ্যে মোট ২০০ মিছিলের অনুমতি চাওয়া হয়েছে লালবাজারের কাছে। সেইসব মিছিলের অনুমতি দিয়েছে লালবাজার। কলকাতা শহরে ৩টি বড়় মিছিল হওয়ার কথা রয়েছে। একটি মিছিল হবে হেস্টিংস এলাকা থেকে। দ্বিতীয় মিছিলটি হওয়ার কথা এন্টালি থেকে। এবং তৃতীয় মিছিলটি হওয়ার কথা কালিকাপুর থেকে। লালবাজারের নির্দেশিকা অনুযায়ী কোনও মিছিলে ২০০ জনের বেশি থাকা যাবে না। ব্যবহার করা যাবে না ডিজে।

বিগত বছরগুলিতে রাম নবমীর মিছিলকে ঘিরে অশান্তি হয়েছে রাজ্যের কয়েকটি জায়গায়। হাওড়ার দু'একটি জায়গায় গতবারও অশান্তি হয়েছে। এনিয়ে সতর্ক থাকছে প্রশাসন। লালবাজারের নির্দেশ, কোথাও অস্ত্র নিয়ে মিছিল করা যাবে না। প্রতিটি মিছিলে থাকতে হবে অ্যাসিসট্যান্ট কমিশনার পদমর্যাদা একজন পুলিস আধিকারিককে। গোটা কলকাতায় সার্ভিল্যান্সের দায়িত্বে থাকবেন জয়েন্ট সিপি পদমর্যাদার একজন আধিকারিক।

কোনওরকম অশান্তি রুখতে গোটা কলকাতা জুড়ে মোতায়েন করা হচ্ছে ৫ হাজার পুলিস। এছাড়াও তৈরি রাখা হয়েছে কমব্যাট ফোর্স ও RAF-কে। স্পর্শকাতর এলাকাগুলিতে ড্রোনের মাধ্যমে নজরদারি চালাবে কলকাতা পুলিস।

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.