Odisha Bus Accident: ওড়িশায় বাস দুর্ঘটনায় রাজ্যকে আর্থিক সাহায্যের অনুমতি কমিশনের...

 গন্তব্য ছিল, কলকাতা। কটক থেকে আসার পথে জাজপুরে সেতু থেকে পড়ে যায় একটি বাস। ভয়াবহ সেই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে কমপক্ষে ৫ জন। গুরুতর জখম ৪০-এরও বেশি। কবে? গতকাল, সোমবার রাতে। প্রাথমিক তদন্তের অনুমান, চালক নিয়ন্ত্রণ হারানোর জেরেই এই দুর্ঘটনা।  নিহতদের পরিচয় জানা যায়নি এখনও। তবে আহতদের বেশিরভাগই পশ্চিমবঙ্গের!

Updated By: Apr 16, 2024, 11:47 PM IST
Odisha Bus Accident: ওড়িশায় বাস দুর্ঘটনায় রাজ্যকে আর্থিক সাহায্যের অনুমতি কমিশনের...

সুতপা সেন: নিহতদের পরিচয় জানা যায়নি এখনও। তবে আহতদের বেশিরভাগই পশ্চিমবঙ্গের! ওড়িশার বাস দুর্ঘটনায় রাজ্য সরকারকে আর্থিক সাহায্য করার অনুমতি দিল নির্বাচন কমিশন। কত? সরকারি নিয়ম মেনে মৃতদের পরিবারপিছু ২ লক্ষ, আর আহতদের ৫০ হাজার করে। তার বেশি নয়।

আরও পড়ুন:  TMC Manifesto 2024: লোকসভা ভোটে ৬ ভাষায় ইশতেহার প্রকাশ করবে তৃণমূল!

ঘটনাটি ঠিক কী? গন্তব্য ছিল, কলকাতা। কটক থেকে আসার পথে জাজপুরে সেতু থেকে পড়ে যায় একটি বাস। ভয়াবহ সেই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে কমপক্ষে ৫ জন। গুরুতর জখম ৪০-এরও বেশি। কবে? গতকাল, সোমবার রাতে। প্রাথমিক তদন্তের অনুমান, চালক নিয়ন্ত্রণ হারানোর জেরেই এই দুর্ঘটনা।

এদিকে যাঁরা আহত হয়েছেন, তাঁদের মধ্যে ২৪ জন এ রাজ্যের বাসিন্দা। স্রেফ নবান্নে কন্ট্রোল রুমই নয়, আহতদের ফিরিয়ে আনারও সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। ওড়িশার মুখ্যসচিবের সঙ্গে যোগাযোগ করেছে এ রাজ্য়ের মুখ্যসচিব। সরকারি নিয়ম মেনে নিহতদের পরিবার ও আহতদের আর্থিক সাহায্যও দেওয়া যাবে, জানিয়ে দিল নির্বাচন কমিশন।

আরও পড়ুন:  KMC: কলকাতার প্রথম মেয়রের শপথের শতবর্ষপূর্তি, জুটল না মালাও, অনাদরেই চিত্তরঞ্জন দাস

এদিকে ঝড়ে লন্ডভন্ড হয়ে গিয়েছে জলপাইগুড়ি। ধুপগুড়ি বার্নিশ এলাকায় কার্যত মাটি মিশে গিয়েছে বহু বাড়ি। তখন রাজ্য সরকারকে দুর্গতদের পুনর্বাসন ও বাড়ি তৈরি করে দেওয়ার অনুমতি দেয়নি নির্বাচন কমিশন। অভিষেক বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, 'রাজ্যকে বলা হয়েছে, আংশিক ক্ষতি হলে ২ হাজার টাকা ও খুব বেশি ক্ষতি হলে ২০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া যাবে'। এরপর জলপাইগুড়িতে ভোটের প্রচারে  গিয়ে অবশ্য রাজ্য তরফে দুর্গতদের ১ লক্ষ ২০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন তিনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.