বিশেষজ্ঞ কমিটি নিয়ে অসন্তোষ অটোচালকদের

ভাড়া বাড়ানো, এলপিজির দাম কমানো, অটোতে ৫ যাত্রী তোলা সহ অটোচালকদের একাধিক দাবির সমস্যা মেটাতে বিশেষজ্ঞ কমিটি গড়েছিল সরকার। কিন্তু সরকারের তৈরি করা সেই কমিটি নিয়ে আপত্তি তুললেন শহরের অটোচালকরাই।

Updated By: Apr 18, 2012, 11:14 AM IST

ভাড়া বাড়ানো, এলপিজির দাম কমানো, অটোতে ৫ যাত্রী তোলা সহ অটোচালকদের একাধিক দাবির সমস্যা মেটাতে বিশেষজ্ঞ কমিটি গড়েছিল সরকার। কিন্তু সরকারের তৈরি করা সেই কমিটি নিয়ে আপত্তি তুললেন শহরের অটোচালকরাই। অটোর ভাড়া, রুট, নির্দিষ্ট যাত্রী সংখ্যা নিয়ে বিশেষজ্ঞ কমিটির যে প্রস্তাব, তাতে  দুরবস্থা কাটবে না বলেই মত অটোচালকদের। কমিটিতে জায়গা হয়নি কোনও কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের প্রতিনিধিদের। সে নিয়েও ক্ষোভপ্রকাশ করেছেন অটোচালকেরা।
অটোর রুটে স্বচ্ছতা আনতে কলকাতার সর্বত্র কিলোমিটার পিছু একই ভাড়া অথবা নির্দিষ্ট যাত্রী সংখ্যা-এই নতুন নিয়ম চালু নিয়ে আপত্তি নেই অটো চালকদের। কিন্তু সামাজিক সুরক্ষা প্রকল্প সহ একগুচ্ছ ইস্যুতে সরকারের দেওয়া পুরনো প্রতিশ্রুতি যে এখনও রক্ষিত হল না সেই নিয়ে প্রশ্ন তুলেছেন অটোচালকরা। সম্প্রতি কলকাতায় অটো চালকদের প্রতিবাদের মূল ইস্যুই ছিল গ্যাসের দাম বৃদ্ধি। এরপরেও ক্রমশই বাড়ছে স্পেয়ার পার্ট, মোবিলের দাম। এমনকি পুলিসের জুলুমের ঘটনাও। অটো চালকদের দাবি বিশেষজ্ঞ কমিটির আলোচনায় উঠে আসুক এই সমস্ত সমস্যাই।
 
 

.