সরকারি মঞ্চে দুই মন্ত্রীর কাজিয়া, বয়কট কংগ্রেসের

একই মঞ্চে দাঁড়িয়ে কাজিয়ায় জড়িয়ে পড়লেন কেন্দ্র এবং রাজ্যের দুই মন্ত্রী। ঘটনা বাগজোলা খালের সংস্কার প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে। মঞ্চে দাঁড়িয়ে কেন্দ্রীয় নগরোন্নয়ন প্রতিমন্ত্রী সৌগত রায়ের অভিযোগ, প্রকল্পের জন্য বরাদ্দে কেন্দ্রের অংশের টাকার প্রথম কিস্তি গত বছরের মাঝামাঝি রাজ্যে পৌঁছলেও, সেচ দফতর এতদিন পর কাজ শুরু করল। তাঁর বক্তব্য, এ বছরের মার্চ মাসে এই কাজ শুরু হওয়ার কথা ছিল।

Updated By: May 14, 2012, 09:28 AM IST

একই মঞ্চে দাঁড়িয়ে কাজিয়ায় জড়িয়ে পড়লেন কেন্দ্র এবং রাজ্যের দুই মন্ত্রী। ঘটনা বাগজোলা খালের সংস্কার প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে। মঞ্চে দাঁড়িয়ে কেন্দ্রীয় নগরোন্নয়ন প্রতিমন্ত্রী সৌগত রায়ের অভিযোগ, প্রকল্পের জন্য বরাদ্দে কেন্দ্রের অংশের টাকার প্রথম কিস্তি গত বছরের মাঝামাঝি রাজ্যে পৌঁছলেও, সেচ দফতর এতদিন পর কাজ শুরু করল। তাঁর বক্তব্য, এ বছরের মার্চ মাসে এই কাজ শুরু হওয়ার কথা ছিল।
অন্যদিকে রাজ্যের সেচমন্ত্রী মানস ভুঁইঞার সাফাই, রাজ্যের আর্থিক পরিস্থিতি খারাপ হওয়ার জন্য কাজ শুরু করতে দেরি হয়েছে। মানসবাবুর দাবি, গত বছরের বাজেটে বাগজোলা খাল সংস্কারের জন্য অর্থ বরাদ্দ কম হয়। এ বছরের বাজেটে বাকি টাকা মিলেছে। সে কারণে কাজ শুরু করতে দেরি হয়েছে। তবে এই কাজে কেন্দ্র যাতে আরও টাকা বরাদ্দ করে সে জন্য তিনি চেষ্টা চালাবেন বলে মঞ্চে দাঁড়িয়েই জানিয়ে দেন মানস ভুঁইঞা। মানস ভুঁইঞার বক্তব্য ঘিরে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।
ওদিকে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ এনে অনুষ্ঠান বয়কট করেন উত্তর ২৪ পরগনার বরানগর অঞ্চলের কংগ্রেস কর্মীরা। স্থানীয় কংগ্রেস কর্মীদের অভিযোগ, বাগজোলা খাল সংস্কারের শিলান্যাস অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য কোনও আমন্ত্রণ জানানো হয়নি তাঁদের। তৃণমূল কংগ্রেসের হাতে কংগ্রেস কর্মীরা আক্রান্ত হচ্ছেন বলেও অভিযোগ করেছেন তাঁরা।
এর প্রতিবাদে রবিবারের অনুষ্ঠান বয়কটের সিদ্ধান্ত নেন কংগ্রেস কর্মীরা। গোটা বিষয়টি অনেক আগেই মানস ভুঁইঞাকে জানানো হয়েছিল বলে দাবি করেছেন তাঁরা। রবিবারই আয়োজিত একটি দলীয় কর্মিসভায় যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল মানস ভুঁইঞাকে। কিন্তু সেই আমন্ত্রণ গ্রহণ না-করে তিনি সরকারি অনুষ্ঠানে যোগ দেওয়ায় ক্ষুব্ধ স্থানীয় কংগ্রেস নেতৃত্ব। তবে মানস ভুঁইঞা এ নিয়ে মন্তব্য এড়িয়ে গেছেন।

.