close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বারাসত আদালতে ধাক্কা খেলেন রাজীব কুমার, ফেরান হল আগাম জামিনের আবেদন

যেহেতু রাজীব কুমার মামলাটি আলিপুর আদালতে বিচারাধীন, তাই জেলা জল আদালত এই আবেদন গ্রহণ করবে কিনা, তা নিয়ে ধোঁয়াশায় আইনজীবীরা।

Updated: Sep 17, 2019, 11:55 AM IST
বারাসত আদালতে ধাক্কা খেলেন রাজীব কুমার, ফেরান  হল আগাম জামিনের আবেদন

নিজস্ব প্রতিবেদন: বারাসত আদালতে ধাক্কা খেলেন প্রাক্তন নগরপাল রাজীব কুমারের। রাজীবের আগাম জামিনের মামলা ফেরাল বারাসত বিশেষ আদালত। আগাম জামিনের আবেদন শোনার এক্তিয়ার নেই, স্পষ্টভাবে জানিয়ে দিল বিশেষ আদালত। এবার জেলা জল আদালতে যাচ্ছেন রাজীব কুমার।তবে এক্ষেত্রে আরও একটি বিষয় নিয়ে ধন্দ দেখা দিয়েছে। যেহেতু রাজীব কুমার মামলাটি আলিপুর আদালতে বিচারাধীন, তাই জেলা জল আদালত এই আবেদন গ্রহণ করবে কিনা, তা নিয়ে ধোঁয়াশায় আইনজীবীরা।

রাজীব কুমারের আগাম জামিনের আর্জির শুনানি শুরু হয় মঙ্গলবার সকাল এগারোটায়। হাজির ছিলেন সিবিআইয়ের আধিকারিক ও রাজীবের আইনজীবীরা। বিশেষ আদালতের বিচারক বলেন, ‘‘এই আগাম জামিনের আর্জি শোনার এক্তিয়ার আমার নেই।’’ 

প্রসঙ্গত,  শনিবারই বারাসত আদালতে আগাম জামিনের জন্য আবেদন করেন প্রাক্তন পুলিস কমিশনার। সিবিআইকে বিষয়টি জানানও তিনি। এরপরইপাল্টা বারসত আদালতে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারির আর্জি জানানোর সিদ্ধান্ত নেয় সিবিআই।

প্রাক্তন নগরপালকে ধরতে মরিয়া কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তাই এবার দিল্লিতেও আঁটঘাট বাঁধছে সিবিআই। রাজীব কুমার সুপ্রিম কোর্টেরও দ্বারস্থ হতে পারেন। আর সেই এক তরফা শুনানি আটকাতেই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করেছে সিবিআই।

বুধবার বিকেল সাড়ে ৪টেয় মোদী-মমতা বৈঠক, জানানো হল প্রধানমন্ত্রীর দফতরের তরফে

 অন্যদিকে পত্রযুদ্ধে আরও একা হয়ে পড়েছেন রাজীব কুমার। সিবিআই-এর চিঠির জবাব দিয়েছেন ডিজি, মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। জানা গিয়েছে, চিঠিতে বলা হয়েছে ৯ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে রয়েছেন রাজীব কুমার। ১৭ দিনের ছুটিতে আছেন এডিজি সিআইডি। পাশাপাশি, চিঠিতে আরও জানানো হয়েছে সিবিআই-এর সমন রাজীব কুমারের বাসভবনে পাঠিয়ে দেওয়া হয়েছে। রাজ্য প্রশাসনের এই উত্তরের পরই ওয়াকিবহল মনে করছে, বল এখন রাজীব কুমারের কোর্টে।