গর্ভপাত, মানসিক অবসাদ নাকি অন্যকিছু, বেলেঘাটা শিশুখুন কাণ্ডের তদন্তে সাবধানে পা ফেলছে পুলিস

বেলেঘাটার মল্লার আবাসনের বাসিন্দা সন্ধ্যা জৈন অভিযোগ করেন তাঁর ২ মাসের শিশুকে তার ঘরে ঢুকে কেউ অপহরণ করে নিয়ে গিয়েছে।  পরে পুলিসের জেরায় জানা যায় নিজের সন্তানকে সে খুন করে আবাসনের পেছনের একটি সেপ্টিক ট্যাঙ্কে ফেলে দিয়েছে

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Jan 29, 2020, 02:09 PM IST
গর্ভপাত, মানসিক অবসাদ নাকি অন্যকিছু, বেলেঘাটা শিশুখুন কাণ্ডের তদন্তে সাবধানে পা ফেলছে পুলিস

নিজস্ব প্রতিবেদন: বেলেঘাটায় মায়ের হাতেই দুধের শিশু খুন। খুনের নৃশংসতা যেমন পুলিসকে ভাবাচ্ছে তেমনই ঘটনাটিকে ব্যতিক্রমী হিসেবেই দেখতে চাইছে পুলিস।  একইসঙ্গে মানসিক অবসাদের কারণ দেখিয়ে অভিযুক্ত সন্ধ্যা জৈন যাতে আইনের ফাঁক গলে না পালান তাও নজরে রাখা হচ্ছে।

আরও পড়ুন-অটোকে ধাক্কা মেরে  রাস্তার পাশের কুয়োয় ছিটকে পড়ল বাস, ৯ মহিলা-সহ নিহত ২৫

সন্ধ্যা জৈনের দেওয়ার বয়ানের ওপরে ভিত্তি করে তথ্যপ্রমাণ যোগাড় করার চেষ্টা করছে পুলিস। হরিয়ানার এক যুবকের সঙ্গে গত ১০ বছর ধরে তার সম্পর্ক ছিল। এমনটাই জেরায় উঠে এসেছে। এই বিষয়টি যেমন মাথায় রাখা হচ্ছে তেমনি জোর দেওয়া হচ্ছে তার দ্বিতীয়বার গর্ভপাতের বিষয়টিও।

পুলিসের কাছে সন্ধ্যার দেওয়া বয়ান অনুযায়ী পারিবারের আর্থিক সমস্যার কারণে তিনি গর্ভপাত করাতে বাধ্য হন। এই বিষয়টি ভাবাচ্ছে তদন্তরাকরীদের। আর্থিক সমস্যা নাকি পরিবারের অমত, নাকি সন্তানধারনের অনীহা থেকেই গর্ভপাত করিয়েছিলেন সন্ধ্যা, খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন-NRC বিরোধী আন্দোলনকে ঘিরে রণক্ষেত্র জলঙ্গী; চলল গুলি, নিহত ২

প্রশ্ন উঠছে অবসাদ থেকেই যদি নিজের শিশুকে সন্ধ্যা খুন করেন তাহলে সেই অবসাদের কারণ কী! পোস্টন্যাটাল ডিপ্রেশন নাকি সন্তান ধারন নিয়ে দাম্পত্য কলহ নাকি পরিবারের চাপা-খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই পরিবারের সদস্যদের বয়ান নিয়েছে পুলিস। এইসব কিছু একসঙ্গে যোগ করে শীঘ্রই ঘটনার পুননির্মাণ করা হবে বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি বেলেঘাটার মল্লার আবাসনের বাসিন্দা সন্ধ্যা জৈন অভিযোগ করেন তাঁর ২ মাসের শিশুকে তার ঘরে ঢুকে কেউ অপহরণ করে নিয়ে গিয়েছে।  পরে পুলিসের জেরায় জানা যায় নিজের সন্তানকে সে খুন করে আবাসনের পেছনের একটি সেপ্টিক ট্যাঙ্কে ফেলে দিয়েছে।

.