রাজ্য উপনির্বাচনের সব খবর এক নজরে: চৌরঙ্গিতে ভোট পড়ল ৪৬%, বসিরহাটে ৭৪%

  চৌরঙ্গি কেন্দ্রে ভোট পড়ল ৪৬%। বসিরহাট লোকসভা কেন্দ্রে ৭৪ % মানুষ ভোট দেন।

Updated By: Sep 13, 2014, 06:59 PM IST
রাজ্য উপনির্বাচনের সব খবর এক নজরে: চৌরঙ্গিতে ভোট পড়ল ৪৬%, বসিরহাটে ৭৪%

কলকাতা:  চৌরঙ্গি কেন্দ্রে ভোট পড়ল ৪৬%। বসিরহাট লোকসভা কেন্দ্রে ৭৪ % মানুষ ভোট দেন।

# বিজেপি সহ একাধিক বিরোধী দলের ক্যাম্প অফিসে ভাঙচুর চালাল দুষ্কৃতীরা। চৌরঙ্গি বিধানসভা কেন্দ্রের ছাতাওয়ালা গলিতে ঘটনাটি ঘটেছে। তৃণমূল কর্মী সমর্থকরাই হামলা চালায় বলে অভিযোগ। যদিও, তৃণমূলের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে। এলাকায় টহল দিচ্ছে আধা সামরিক বাহিনীর জওয়ানরা।

# বসিরহাটের ভোটে সারদা কাণ্ড প্রভাব ফেলবে না। চব্বিশ ঘণ্টাকে বললেন তৃণমূল প্রার্থী দীপেন্দু বিশ্বাস।

# বিজেপি প্রার্থী রীতেশ তিওয়ারির সঙ্গে তৃণমূল কর্মীদের বচসাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বাষট্টি নম্বর ওয়ার্ডের একটি বুথে। ওই বুথে ছাপ্পা  ভোটের অভিযোগ তুলেছে বিজেপি। বিজেপি প্রার্থী ঘটনাস্থলে পৌছলে তাঁর সঙ্গে তৃণমূল কর্মীদের বচসা ও পরে ধস্তাধস্তি হয়। পরে কেন্দ্রীয় বাহিনী গিয়ে দুপক্ষকে সরিয়ে দেয়।

# আলিমুদ্দিন স্ট্রিট সংলগ্ন একটি স্কুলের বুথে ভোট দিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক বিমান বসু। বিমান বসু জানিয়েছেন লোকসভা ভোটের তুলনায় এবার বামেদের ফল ভাল হবে  বলে আশাবাদী তিনি।

# সারদা কেলেঙ্কারি নিয়ে শাসকদলকে তীব্র কটাক্ষ করলেন সিপিআইএম রাজ্য সম্পাদক বিমান বসু।

# শিয়ালদহে সুরেন্দ্রনাথ কলেজের সামনে সিপিআইএমের ক্যাম্প অফিসে দুষ্কৃতী হামলায় আহত হলেন পাঁচজন। গুরুতর আহত হয়েছেন দুই মহিলাও। তাঁদের মাথায় ও বুকে বন্দুকের বাঁট দিয়ে আঘাত করা হয় বলে অভিযোগ। ঘটনায় সরাসরি তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ এনেছে সিপিআইএম নেতৃত্ব। যদিও তৃণমূলের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে।  আহত দুই মহিলা অনন্যা দে ও ডোনা গুপ্তকে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি তিনজনকে ভর্তি করা হয়েছে এনআরএসে। ঘটনায় আক্রান্ত হয়েছেন সিপিআইএম লোকাল কমিটির এক সদস্য। হামলার সময় পুলিস নিষ্ক্রিয় ছিল বলে অভিযোগ সিপিআইএম নেতৃত্বের।

# কংগ্রেস প্রার্থী সন্তোষ পাঠক ও তৃণমূল কাউন্সিলর ইকবাল আহমেদের বচসাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বাষট্টি নম্বর ওয়ার্ডের একটি বুথে। কংগ্রেস প্রার্থীর অভিযোগ, তাঁকে বুথে ঢুকতে বাধা দিয়েছেন ইকবাল। শুধু তাই নয় একশো বাহান্ন নম্বর ওয়ার্ডের বুথে কংগ্রেস এজেন্টকে ঢুকতে বাধা দেওয়া হয় বলেও অভিযোগ। অভিযোগ অস্বীকার করেছেন ইকবাল।
তাঁর ছেলেকে সন্তোষ পাঠকের লোকেরা মারধর করেছে বলে পাল্টা অভিযোগ করেছেন তিনি। তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, পরাজয় নিশ্চিত জেনে মিথ্যা অভিযোগ করছে কংগ্রেস।

# খেলার ময়দানের ডার্বি ও রাজনীতির ময়দানের ভোট। দুটি লড়াইকেউ সমান উপভোগ করছেন বসিরহাট দক্ষিণে তৃণমূল কংগ্রেস প্রার্থী দীপেন্দু বিশ্বাস। চব্বিশ ঘণ্টায় একান্ত সাক্ষাত্‍কারে জানালেন জয় নিয়ে আত্মবিশ্বাসী তিনি।  

# ক্যালকাটা বয়েজ স্কুলে ভোট দিলেন চৌরঙ্গি কেন্দ্রে তৃণমূল প্রার্থী নয়না বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন তাঁর স্বামী ও তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ও। জয়ের বিষয়ে একশো শতাংশ আত্মবিশ্বাসী তৃণমূল প্রার্থী।

# চৌরঙ্গী বিধানসভা কেন্দ্রের ভোট দেখে সন্তুষ্ট ওই কেন্দ্রে বিজেপি প্রার্থী রীতেশ তিওয়ারি।

# চৌরঙ্গি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে কে থাকবেন সেটা নিয়েই ভাবছেন তিনি। প্রথম স্থানে তৃণমূল থাকছেই সে ব্যাপারে কোনও সন্দেহের অবকাশ নেই।। চব্বিশ ঘণ্টাকে বললেন লোকসভায় তৃণমূলের মুখ্য সচেতক সুদীপ বন্দ্যোপাধ্যায়।

# টাকি পুরসভার বুথে ভোট দিলেন সিপিআইএম নেতা গৌতম দেব। বসিরহাট দক্ষিণ কেন্দ্রে ভোট মোটের ওপর শান্তিপূর্ণ বলে জানিয়েছেন তিনি।

# উপনির্বাচন ঘিরে অশান্তি ছড়াল বেন্টিঙ্ক স্ট্রিটে। খোদ পুলিসেরই বিরুদ্ধে অভিযোগ উঠেছে বিজেপি-র ক্যাম্প অফিস তুলে দেওয়ার। এনিয়ে তীব্র উত্তেজনা তৈরি হয় এলাকায়। হেয়ার স্ট্রিট থানার ওসির বিরুদ্ধে এসিপি-র কাছে অভিযোগ করেছেন চৌরঙ্গি কেন্দ্রের বিজেপি প্রার্থী রীতেশ তিওয়ারি। পুলিসের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন তিনি।  

# বসিরহাট দক্ষিণে বাইরে থেকে লোক ঢুকিয়ে ভোট প্রভাবিত করার চেষ্টা করেছে তৃণমূল। তবে মানুষ তাঁদের অপচেষ্টা রুখে দিয়েছেন বলে মন্তব্য করেছেন এই কেন্দ্রে বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য।

 

.