Rail: 'আরও ট্রেনের দাবি করতে পারত রাজ্য, পরিকল্পনা ছাড়াই চালু হয়েছে লোকাল', সরব অধীর

রাজ্য সরকারকে নিশান করে অধীর আজ বলেন, রেলকে রাজ্য সরকারের বলা উচিত ছিল আমার এই লাইনে এত মানুষ যাতায়াত করেন সেই অনুযায়ী ট্রেন দেওয়া হোক

Updated By: Nov 1, 2021, 02:19 PM IST
Rail: 'আরও ট্রেনের দাবি করতে পারত রাজ্য, পরিকল্পনা ছাড়াই চালু হয়েছে লোকাল', সরব অধীর

নিজস্ব প্রতিবেদন: বহু দিন পর ৫০ শতাংশ যাত্রী নিয়ে চালু হয়েছে রেল পরিষেবা। ট্রেন চালু হওয়ার পরই দেখা গেল অধিকাংশ লোকাল ট্রেনেই সেই পরিচিত ভিড়। যাত্রীদের অধিকাংশই কোনও বিধিনিষেধ মানছে না। এনিয়ে এবার সরব হলেন প্রাক্তন রেল প্রতিমন্ত্রী অধীর চৌধুরী। তাঁর বক্তব্য কোনও আলাপ আলোচনা না করেই লোকাল ট্রেন চালু করে দেওয়া হয়েছে। এই ভিড় এড়াতে আরও বেশি ট্রেন চালানো উচিত ছিল।

আরও পড়ুন-WT20: জোড়া হারের পরেও কোন অঙ্কে শেষ চারে যেতে পারে Team India? 

রাজ্য সরকারকে নিশান করে অধীর আজ বলেন, রেলকে রাজ্য সরকারের বলা উচিত ছিল আমার এই লাইনে এত মানুষ যাতায়াত করেন সেই অনুযায়ী ট্রেন দেওয়া হোক। যাত্রীদের নিরাপত্তার কথা ট্রেন সংখ্যা বাড়ানোর ব্যাপারে রেলের সঙ্গে কোনও আলোচনা হয়নি। এরাজ্যে এমনটা হয় না। দিদি বলল, হ্যাঁ তো হ্যাঁ। না তো না।

আরও পড়ুন-"ছোড়ো কালকি বাতে, কালকি বাত পুরানি", Rajib-কে কটাক্ষ Dilip-এর

প্রথম লকডাউনের কথা উল্লেখ করে অধীর বলেন, এক সময় বাইরের রাজ্য থেকে মানুষজনকে রাজ্যে ফেরানোর প্রয়োজন ছিল। দিদি জানিয়ে দেন করোন স্পেশাল রাজ্যে ঢুকতে দেব না। এখন যখন পরিস্থিতি বেশ খানিকটা ঢিলেঢালা হয়েছে তখন ট্রেনের সংখ্যা বাড়ানোর দাবি করা উচিত ছিল রাজ্য সরকারের। কিন্তু রাজ্য সরকার তা করেনি। অধীরের সাফ কথা, দূরত্ববিধি মেনে যাত্রী পরিবহন করতে গেলে কতগুলো ট্রেনের প্রয়োজন হবে তা জানার কথা রাজ্য সরকারের। এনিয়ে রেলের সঙ্গে আলোচনার দায়িত্ব রাজ্য সরকারের।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.