Bypolls: উপনির্বাচনে প্রার্থী ঘোষণা BJP-র, কারা টিকিট পেলেন?

১২ এপ্রিল ভোট আসানসোল ও বালিগঞ্জে।

Updated By: Mar 18, 2022, 08:29 PM IST
Bypolls: উপনির্বাচনে প্রার্থী ঘোষণা BJP-র, কারা টিকিট পেলেন?

নিজস্ব প্রতিবেদন: হাতে আর বেশি সময় নেই। উপনির্বাচনে (Bypolls) প্রার্থীদের নাম ঘোষণা করল বিজেপি (BJP)। আসানসোল লোকসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করবেন অগ্নিমিত্রা পল (Agnimitra Paul), আর বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে কেয়া ঘোষ (Keya Ghosh)।

সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পর যখন খালি হয়ে গিয়েছে বালিগঞ্জ বিধানসভাকেন্দ্রটি, তখন তৃণমূলে যোগ দেওয়ার পর আবার আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন বাবুল সুপ্রিয়। ১২ এপ্রিল উপনির্বাচনের (Bypolls) দিন ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। বিজ্ঞপ্তি জারি করা হয় শনিবার।

আরও পড়ুন: Regent Park Murder: দোলের দুপুরে রিজেন্ট পার্কে এলোপাথাড়ি 'গুলি', মৃত ১

আসানসোলে এবার তৃণমূল প্রার্থী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)। বালিগঞ্জ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। কারা হবেন বিজেপির প্রার্থী? দিল্লিতে ৩ জনের নাম পাঠিয়েছিল দলের রাজ্য কমিটি। শেষপর্যন্ত আসানসোল লোকসভা কেন্দ্রে অগ্নিমিত্রা পল ও বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে কেয়া ঘোষের প্রার্থীপদে শিলমোহল দিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

আরও পড়ুন: Jhalda Councillor Murder: দোলে 'বেরঙিন' ঝালদা, কাউন্সিলর খুনের প্রতিবাদে উৎসববিমুখ আমজনতা

রাজ্য রাজনীতিতে পরিচিত মুখ অগ্নিমিত্রা পল। আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক তিনি। আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচনেও ফের অগ্নিমিত্রার প্রার্থী হওয়ার সম্ভাবনা ছিলই। বাস্তবে হলও তাই। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে প্রার্থী হওয়ার দৌড়ে কিন্তু অনেকেই ছিলেন। শেষপর্যন্ত শিকে ছিঁড়ল কেয়া ঘোষের কপালে। 

জি ২৪ ঘণ্টাকে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী বললেন, 'এমন একটি দলের প্রতীকে আমি লড়ছি, যে দল মানুষের কথা ভাবে, মানুষের পাশে থাকে। সদ্য সমাপ্ত নির্বাচনে উত্তরপ্রদেশ-সহ ৩ রাজ্যে বিপুল জয় পেয়েছে বিজেপি। যে জয়েরই প্রতিচ্ছবি দেখা যাবে পশ্চিমবঙ্গেও'। সঙ্গে নাম না করে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়কে কটাক্ষ, 'যাঁরা দলবদলু। জামা পাল্টানোর মতো দল পাল্টা, মানুষের তাঁদের উপর ভরসা রাখবে না, তা বলাই বাহুল্য়'। 

এদিকে এই উপনির্বাচনের জন্য বদলে গিয়েছে উচ্চমাধ্যমিকের সূচি। নবান্নে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, ২ এপ্রিল থেকেই শুরু হচ্ছে পরীক্ষা। ২ এপ্রিলের পর ৪ ও ৫ এপ্রিল পরীক্ষা রয়েছে। কিন্তু তারপর আবার একেবারে ১৬ এপ্রিল পরীক্ষা। মাঝে ৬ এপ্রিল থেকে ১৫ এপ্রিল, কোনও পরীক্ষা থাকছে না। ২১ এপ্রিলও পরীক্ষা থাকছে না জয়েন্টের জন্য। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.