KMC election: প্রার্থী তালিকা বাছাইয়ে 'সাবধানী' BJP, জোর ৬ ইস্যুতে

১৯ ডিসেম্বরই কলকাতা এবং হাওড়ায় পুরভোট।

Updated By: Nov 12, 2021, 06:04 PM IST
KMC election: প্রার্থী তালিকা বাছাইয়ে 'সাবধানী' BJP,  জোর ৬ ইস্যুতে

নিজস্ব প্রতিবেদন : কলকাতা পুরসভার প্রার্থী তালিকা নিয়ে নতুন ভাবনা বিজেপির। দলীয় সূত্রে খবর, প্রবীণ নবীন মিলিয়ে দলের কমবেশি সবাইকেই প্রার্থী করা হবে। দলের প্রথম সারির নেতাদের রাখা হতে পারে প্রার্থী তালিকায়। এমন কি যারা বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন, কিন্তু পরাজিত হয়েছেন, তাঁদেরও প্রার্থী করা হতে পারে। সেইসঙ্গে নতুন কিছু কমবয়সী মুখ রাখা হবে প্রার্থী তালিকায়। প্রার্থী তালিকায় থাকবেন মহিলারাও। সেইসঙ্গে পুরসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করার অভিজ্ঞতা রয়েছে, এমন সদস্যদেরও রাখা হবে প্রার্থী তালিকায়। সবমিলিয়ে কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা বাছাইয়ে বিজেপি যে বেশ 'সাবধানী', তা বলাই বাহুল্য।

প্রসঙ্গত, দলের অন্দরে মাথাচাড়া দিচ্ছে অসন্তোষ। বিধানসভা ভোটের আগে যেমন ঘাসফুল থেকে পদ্মফুলে নাম লেখানোর হিড়িক লেগেছিল। এবার তার উলটপুরাণ চলছে। তৃতীয়বারের জন্য তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর থেকেই শুরু হয়েছে 'ঘর ওয়াপসি'র পালা। সেই দলে মুকুল রায় থেকে শুরু করে সব্যসাচী দত্ত সবাই আছেন। সম্প্রতি সেই দলে নাম লিখিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্য়ায়ও। এরপর বৃহস্পতিবার আবার বিজেপির সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার বার্তা দিয়ে দলত্যাগ করেছেন বিধানসভা ভোটে গেরুয়া শিবিরের হয়ে দাঁড়ানো সেলিব্রিটি প্রার্থী শ্রাবন্তী। আর এই দলত্যাগ, দলপরিবর্তন ইস্যুতে দলীয় নেতৃত্বের বিরুদ্ধেই মুখ খুলছেন, অসন্তোষ প্রকাশ করছেন বিজেপি নেতৃত্বের একাংশ। সবমিলিয়ে বেশ অস্বস্তিতে বিজেপি শিবির। তাই এবার পুরভোটের প্রার্থী তালিকা বাছাইয়ের আগে 'সাবধানী' বিজেপি।

উল্লেখ্য, ১৯ ডিসেম্বরই কলকাতা এবং হাওড়ায় পুরভোট (Municipal Election)। রাজ্যের প্রস্তাবে সায় দিয়ে দিন ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission)। কলকাতা কর্পোরেশনের (KMC) সমস্ত ওয়ার্ডেই ভোট (Municipal Election) হবে সেদিন। আরও পড়ুন, মন্ত্রিসভায় রদবদল; মমতার হাতেই অর্থ, পঞ্চায়েতে পুলক, প্রতিমন্ত্রী চন্দ্রিমা-বেচারাম

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.