Jitendra Tiwari: জামিন পেলেন জিতেন্দ্র তিওয়ারি, দেওয়া হল এই ৫ কড়া শর্ত

Jitendra Tiwari: গত ডিসেম্বর আসানসোলে কম্পল বিতরণের সময় হুড়োহুড়ি পড়ে যায়। তাতেই পদপিষ্ট হয় মৃত্যু হয় তিন জনের। সেই মামলায় তাকে দিল্লি থেকে ধরে আনে আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের পুলিস   

Updated By: Apr 10, 2023, 02:23 PM IST
Jitendra Tiwari: জামিন পেলেন জিতেন্দ্র তিওয়ারি, দেওয়া হল এই ৫ কড়া শর্ত

অর্নবাংশু নিয়োগী ও  বাসুদেব চট্টোপাধ্যায়: কম্বলকাণ্ডে জামিন পেলেন আসানসোলের প্রাক্তন মেয়র ও বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। গত ১৮ মার্চ নয়ডা থেকে জিতেন্দ্রকে গ্রেফতার করেছিল আসানসোল উত্তর খানার পুলিস। কম্বলকাণ্ডে আসানসোলে ৩ জনের মৃত্যুর ঘটনায় গ্রেফতার করা হয় জিতেন্দ্রকে।

আরও পড়ুন-ঘরে ফেরার পথে তরুণীকে ধরে আগুন লাগিয়ে দেওয়া চেষ্টা, কোনওক্রমে প্রাণ বাঁচলেন তরুণী

সোমবার কলকাতা হাইকোর্ট থেকে তিনি ৫০ হাজার টাকা বন্ডে জামিন পান। শর্ত হিসেব রাখা হয়েছে, তদন্তে সহায়তা করতে হবে, কোনও সাক্ষীদের হুমকি দেওয়া যাবে না, শুনানির দিন আদালতে হাজিরা দিতে হবে, কোনও তথ্যপ্রমাণ নষ্টা করা যাবে না, আসানসোল পুরসভা এলাকায় প্রবেশ করতে পারবেন না। আজ জিতেন্দ্রর জামিন মঞ্জর করেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, গতবছর ডিসেম্বর মাসে কম্বল বিতরণের সময়ে হুড়োহুড়ি পড়ে যায়। তাতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ৩ জনের। আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেট সূত্রের খবর, নয়ডায় যমনা এক্সপ্রেসওয়ের একটি জায়গা থেকে জিতেন্দ্র তিওয়ারিকে গ্রেফতার করেছে আসানসোল উত্তর থানার পুলিস ও গোয়েন্দা দফতর।

দিল্লি থেকে আনার পর জিতেন্দ্র তিওয়ারিকে রাখা হয়েছিল আসানসোল জেলা সংশোধনাগারে। সেখানে অসুস্থ হয়ে পড়ায় তাঁকে আসানসোল জেলা হাপাতালে পাঠছানো হয়। সেখান থেকে বর্ধমান ও এসএসকেএম হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। বর্তনমানে তিনি ছিলেন প্রসিডেন্সি সংশোধনাগারে।

জিজেন্দ্র জামিন নিয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, এই জামিন প্রত্যাসিতই ছিল। ঘটনার সঙ্গে জিতেন্দ্রের কোনও যোগই নেই। এটি নিছকই একটি দুর্ঘটনা। যদি কাউকে দায়ী করতে হয় তাহলে পুলিসকেই দায়ী করতে হবে। ঘটনার দিন শুভেন্দু অধিকারী চলে যাওয়ার পর পুলিসও চলে যায়। তারপরই হুড়োহুড়িতে প্রাণ হারান ওই ৩ জন। আইন রক্ষার দায়িত্ব কার? পুলিসের। কিছুদিন পরে নিহতদের পরিবারের কাছে চলে গেল তৃণমূল কংগ্রেস। নিহতদের পরিবারগুলিকে বাধ্য করা হল জিতেন্দ্রের বিরুদ্ধে মামলা করতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.