'ন্যায়সঙ্গত দাবি', আন্দোলনরত পার্শ্বশিক্ষকদের পাশে Rajib Banerjee

রাজ্য সরকারের কড়া সমালোচনা শোনা গেল প্রাক্তন মন্ত্রীর গলায়।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Feb 13, 2021, 07:00 PM IST
'ন্যায়সঙ্গত দাবি', আন্দোলনরত পার্শ্বশিক্ষকদের পাশে Rajib Banerjee

নিজস্ব প্রতিবেদন: 'তাঁদের দাবি ন্যায়সঙ্গত'। 'সাধারণ মানুষ' মানুষ হিসেবে এবার আন্দোলনরত পার্শ্বশিক্ষকদের পাশে রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। অনশনমঞ্চের সামনে দাঁড়িয়ে বললেন, 'বেকার যুবকদের জন্য গলা ফাটিয়েছে, কর্মসংস্থানের জন্য সওয়াল করেছি। কিছুই করতে পারেনি সরকার'।

এখনও পর্যন্ত সরকারের কোনও হেলদোল নেই। বেতন বৃদ্ধি, চাকরিতে স্থায়ীকরণ-সহ ২৬ দফা দাবিতে অনশনে বসেছেন পার্শ্বশিক্ষকরা (Para Teachers)। সল্টলেকের বিকাশভবনে তাঁদের অনশনমঞ্চে এদিন হাজির হন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। মঞ্চে ভাষণ দিতে রাজ্যের তৃণমূল (TMC) সরকারকে কার্যত তুলোধনা  করেন তিনি। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রাক্তন বনমন্ত্রী বলেন, 'ওঁদের দাবি ন্যায়সঙ্গত। পার্শ্বশিক্ষকদের সঙ্গেও বঞ্চনা করা হচ্ছে। এতদিন ধরে অনশন করছেন, এঁদের কথা শোনা হচ্ছে না। এটা তো বাংলার রাজনীতি নয়'। সঙ্গে আশ্বাস, 'আমি এখন যে দলে আছি, সেই দল যদি সরকার গড়ে, তাহলে এইসব দাবিগুলি গুরুত্ব দিয়ে বিবেচনা করা হবে'। 

আরও পড়ুন: ভোটের আগেই সরকারি কর্মচারীদের জন্য বাড়ি

উল্লেখ্য, সিপিএমের কায়দায় 'মা কিচেন' চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার থেকে এই ক্যান্টিন চালু হচ্ছে কলকাতায়। এ প্রসঙ্গে রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) চাঁচাছোলা প্রতিক্রিয়া, 'ভোটের দিকে তাকিয়ে এই মা প্রকল্প, দুয়ারে সরকার। এইসব প্রকল্প ঘোষণা করে মানুষকে বোনা বানানোর চেষ্টা হচ্ছে'। উন্নয়নের স্বার্থে ফের একবার রাজ্য ও কেন্দ্রীয় সরকারকে যৌথভাবে কাজ করার কথা বলেন তিনি।

আরও পড়ুন: 'সাধারণ কর্মী ও প্রচারক থাকব', বিধানসভা ভোটে না দাঁড়ানোর ইচ্ছেপ্রকাশ কুণালের

প্রসঙ্গত, দিন কয়েক আগে ২৬ দফা দাবিতে বিধানসভার সামনে অবস্থান বিক্ষোভে বসেছিলেন পার্শ্বশিক্ষকরা। সাফ জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে সেখান থেকে নড়বেন না। কিন্তু সেদিন মুখ্যমন্ত্রী বিধানসভা যাননি, উল্টে এই ঘটনায় ৫০ জন আন্দোলনকারীকে গ্রেফতার পুলিস।