আগামী সপ্তাহে ফুলবদল? বিকেলে TMC নেতা কুণালের বাড়িতে হাজির Rajib

শোনা যাচ্ছে, আগামী সপ্তাহে বেশ কয়েকজন নেতা ও জনপ্রতিনিধি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে পারেন। সেই তালিকায় রয়েছেন রাজীবও (Rajib Banerjee)।

Updated By: Jun 12, 2021, 07:55 PM IST
আগামী সপ্তাহে ফুলবদল? বিকেলে TMC নেতা কুণালের বাড়িতে হাজির Rajib

নিজস্ব প্রতিবেদন: দলের সমালোচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছিলেন বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। তখনই শুরু হয়েছিল জল্পনা, তাহলে কি পুরনো দলে ফিরতে চলেছেন তিনি? সেই জল্পনা আরও বাড়িয়ে শনিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ কুণাল ঘোষের 'দুয়ারে' ডোমজুড়ের বিজেপি প্রার্থী। শোনা যাচ্ছে, আগামী সপ্তাহে বেশ কয়েকজন নেতা ও জনপ্রতিনিধি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে পারেন। সেই তালিকায় রয়েছেন রাজীবও।

গতকাল, শুক্রবার তৃণমূল ভবনে গিয়ে ফুলবদল করেছেন সপুত্র মুকুল রায় (Mukul Roy)। সাংবাদিক বৈঠকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, অনেকে আসতে চাইছেন। তবে সকলকে নেওয়া হবে না। চরমপন্থী ও নরমপন্থী রয়েছে। যাঁরা দলকে নিম্নরুচির আক্রমণ করেছেন, তাঁদের নেওয়া হবে না। মুকুল রায় নির্বাচনের সময় দলবিরোধী একটা কথাও বলেননি বলে স্মরণ করিয়ে দিয়েছেন তৃণমূল নেত্রী। তৃণমূল সূত্রে খবর, কাদের নেওয়া হবে, সেই দায়িত্ব কুণাল ঘোষ, ফিরহাদ হাকিম ও অভিষেক বন্দ্যোপাধ্যায়দের দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মুকুল রায়ের বৈঠকেও দলবদল নিয়ে কথা হয়েছে বলে খবর। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

দিন কয়েক আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজীব লিখেছিলেন,''সমালোচনা তো অনেক হল... মানুষের বিপুল জমসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি, আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালোভাবে নেবে না। আমাদের সকলের উচিত রাজনীতির ঊর্ধ্বে উঠে, কোভিড ও ইয়াস এই দুই দুর্যোগে বিপর্যস্ত বাংলার মানুষের পাশে থাকা।''

 

 

ভোটের ঠিক আগে তৃণমূল ছাড়েন রাজীব বন্দ্যোপাধ্যায়। চার্টার্ড বিমানে উড়ে অমিত শাহের হাত ধরে যোগ দেন বিজেপিতে। কিন্তু বিজেপিতে তাঁর মোহভঙ্গ হয়েছে। রাজীবের ঘনিষ্ঠ মহল সূত্রের খবর, এ রাজ্যে বিজেপি যে উগ্র হিন্দুত্ববাদী মতাদর্শ নিয়ে চলছে, তা মানুষ প্রত্যাখ্যান করেছেন বলে মনে করেন রাজীব (Rajib Banerjee)। ভোটের আগেও তিনি দলের মধ্যে এই উগ্র হিন্দুত্বের লাইন নিয়ে আপত্তি তুলেছিলেন। কিন্তু রাজীবের (Rajib Banerjee) কথা শোনা হয়নি। 

আরও পড়ুন- মুকুলের হাত ধরে সব্যসাচীরও ‘ঘর ওয়াপসি’? ঘনিষ্ঠ মহলে নীরবতা ভাঙলেন Sujit

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)