Loksabha Election Result 2024: 'নরেন্দ্র মোদী সরকারকে ফেলার ব্যবস্থা করুন', মমতাকে কটাক্ষ শমীকের!

'যাঁরা বলছেন সরকার বেশিদিন চলবে না, তাঁদের দল কতদিন স্থায়ী থাকে, সেটাই দেখার দরকার। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী যিনি ভোটের পর জোট বুঝে নেবেন বলেছিলেন তিনি তো দায়িত্ব নিতে পারেন, তার তো গ্রহণযোগ্যতা আছে।  তিনিই একমাত্র প্রতিষ্ঠিত মুখ, যিনি এবার ২৯-১২ ফলাফল করে দিয়েছেন। তিনি দায়িত্ব নিয়ে অনাস্থা প্রস্তাব নিয়ে আনুন কেন্দ্রে। নরেন্দ্র মোদী সরকারকে ফেলার ব্যবস্থা করুন। আমাদের দলের পক্ষ থেকে পশ্চিমবঙ্গ শাখার পক্ষ থেকে বলছি'।

Updated By: Jun 10, 2024, 07:25 PM IST
Loksabha Election Result 2024: 'নরেন্দ্র মোদী সরকারকে ফেলার ব্যবস্থা করুন', মমতাকে কটাক্ষ শমীকের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ফের ভোটে রাজ্যে। 'উপনির্বাচনে আমরা জিতব', বললেন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। সঙ্গে মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ, 'অনাস্থা প্রস্তাব এনে একটু দেখান না, সরকারটাকে ফেলে দিয়ে'। 

আরও পড়ুন:  Naushad Siddiqui: 'কংগ্রেস, সিপিএমের মধ্যে অনেকেই জোট চাননি', বিস্ফোরক নওশাদ!

লোকসভা ভোটে হেরেছেন রাজ্যের ৩ বিধায়ক। রায়গঞ্জের কৃষ্ণ কল্যাণী, বাগদার বিশ্বজিৎ দাস ও রানাঘাট দক্ষিণের মুকুটমণি অধিকারী। একুশের বিধানসভা ভোটে বিজেপির টিকিটে জিতেছিলেন তাঁরা। পরে তৃণমূলে যোগ দিয়ে প্রার্থী হয়েছিলেন লোকসভা ভোটে। ফলে বিধায়ক পদ থেকে আগেই ইস্তফা  দিতে হয়েছিল ৩ জনকেই। ১০ জুলাই উপনির্বাচন হবে রায়গঞ্জ, বাগদা, রানাঘাট দক্ষিণ। সঙ্গে কলকাতার মানিকতলা কেন্দ্রেও।

শমীক বলেন, 'যে ৪ উপনির্বাচন আগামী ১০ জুলাই হতে চলেছে, সেই চারটি উপনির্বাচনে বাগদা কেন্দ্রে ২১ হাজার ভোটে বিজেপির লিড আছে। রানাঘাট দক্ষিণে যিনি আমাদের দলে কিছুদিন বেড়াতে এসে আবার চলে গিয়েছেন, সেখানেও কিছু ১৯ হাজার ভোটে বিজেপি এগিয়ে আছে। রায়গঞ্জ কেন্দ্রে বিজেপি প্রার্থী ৪৭ হাজার ভোটে লিড পেয়েছেন, ওখানকার যিনি প্রার্থী, আমাদের দল থেকে আবার বেড়তে চলে গিয়েছে, তিনি কিন্তু নির্বাচিত হননি। যেন তিন জন দল ছেড়ে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং পরাজিত হয়েছেন'।

এদিকে লোকসভা ভোটে এবার রাজ্যে ২৯ আসনে জিতেছে তৃণমূল। জয়ীরা তো বটেই, পরাজিত প্রার্থীদের সঙ্গে কালীঘাটে বৈঠক করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কবে? শনিবার। সূত্রের খবর, বৈঠকে মমতা বলেন, 'এনডিএ সরকার বেশিদিন চলবে না। খুব তাড়াতাড়ি এই সরকারের পতন ঘটবে'। কীভাবে? তা অবশ্য খোলসা করেননি তিনি।

শমীকে কটাক্ষ, 'যাঁরা বলছেন সরকার বেশিদিন চলবে না, তাঁদের দল কতদিন স্থায়ী থাকে, সেটাই দেখার দরকার। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী যিনি ভোটের পর জোট বুঝে নেবেন বলেছিলেন তিনি তো দায়িত্ব নিতে পারেন, তার তো গ্রহণযোগ্যতা আছে।  তিনিই একমাত্র প্রতিষ্ঠিত মুখ, যিনি এবার ২৯-১২ ফলাফল করে দিয়েছেন। তিনি দায়িত্ব নিয়ে অনাস্থা প্রস্তাব নিয়ে আনুন কেন্দ্রে। নরেন্দ্র মোদী সরকারকে ফেলার ব্যবস্থা করুন। আমাদের দলের পক্ষ থেকে পশ্চিমবঙ্গ শাখার পক্ষ থেকে বলছি'।

আরও পড়ুন:  Naushad Siddiqui: 'কংগ্রেস, সিপিএমের মধ্যে অনেকেই জোট চাননি', বিস্ফোরক নওশাদ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.