Suvendu Adhikari: 'ছবি আর কন্ঠস্বর বানানো', সন্দেশখালিতে 'খালিস্তানি' ইস্যুতে মুখ খুললেন শুভেন্দু

Sandeshkhali Violance: শুধু শেখ শাহজাহান নয়। অভিযোগের আঙুল তার ভাই শেখ সিরাজউদ্দিনের বিরুদ্ধেও। পুলিসের ক্যাম্পে সিরাজউদ্দিনের নামে অভিযোগের পাহাড়। কারও জমি দখল। কারও ভেড়ি। কারও দোকানঘর দখলের অভিযোগ। 

Updated By: Feb 24, 2024, 01:29 PM IST
Suvendu Adhikari: 'ছবি আর কন্ঠস্বর বানানো', সন্দেশখালিতে 'খালিস্তানি' ইস্যুতে মুখ খুললেন শুভেন্দু
ফাইল ছবি

অয়ন ঘোষাল: গতকাল দিনভর উত্তেজনার পর আজও থমথমে সন্দেশখালি। বেড়মজুরে এলাকায় ১৪৪ ধারা মোতায়েন। সিসিটিভি কড়া নজরদারি পুলিসের। এলাকায় পুলিসের টহল। এদিকে বিজেপির মিশন চব্বিশে আপাত লক্ষ্য সন্দেশখালি। শনিবার দিল্লিতে শাহ ও নাড্ডার সঙ্গে বৈঠকে শুভেন্দু-সুকান্ত। সন্দেশখালির ঘটনা এবং প্রধানমন্ত্রীর বঙ্গ সফর নিয়ে আলোচনা করতেই দিল্লিতে তলবের সম্ভাবনা। 

আরও পড়ুন, Dilip Ghosh on Sandeshkhali: মধ্যরাতে ডিজির লঞ্চ সফর, সন্দেশখালি কি দ্বিতীয় নন্দীগ্রাম? বিস্ফোরক দিলীপ ঘোষ!

এদিকে শনিবার সকালে দিল্লি যাওয়ার আগে বিমানবন্দরে দাঁড়িয়ে দলনেতা শুভেন্দু অধিকারী শাহজাহানের গ্রেফতারি প্রসঙ্গে বলেন, 'ধরবে না, ও ভোট করে আর কালীঘাটের টাকা সাপ্লাই করে। ডিজির সেদিন রাতের লঞ্চ সফর করে শাহজাহানকে ধরতে যায়নি। ড্যামেজ রিপিয়ারিং করতে গিয়েছিল। তার আগে আমি গিয়ে জমি ফেরত করিয়ে দিয়ে এসেছি। যার যা রেকর্ডে আছে তারা পজিশন নিতে শুরু করেছে। তার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় আর ডিজিকে লাগবে না।' 

জলিয়াখালীতে উনি গিয়েছিলেন শিবু হাজরার ম্যানেজার ভানু মণ্ডলকে খুঁজতে। উনি বলে এসেছেন শাহজাহানের বিষয়টা সিবিআই ই ডি-র মামলা। উনি গিয়েছেন ড্যামেজ কন্ট্রোল করতে কেননা উনি (রাজিব কুমার) এখন পার্টিরও প্রেসিডেন্ট। সুব্রত বক্সিকে কোথাও দেখা যায় না। ওই কাজটা রাজীব কুমারকে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে সন্দেশখালি কি দ্বিতীয় নন্দীগ্রাম হতে চলেছে?  শুভেন্দুর কথায়, বশ্যতা বিরোধী সংগ্রাম। নন্দীগ্রামে যেগুলো ছিল এখানে সবগুলোই আছে। ওখানে ল্যান্ড অ্যাকুইজিশন দিয়ে শুরু হয়েছিল। এখানে নারীদের ওপর মায়েদের ওপর অত্যাচারের বিরুদ্ধে মানুষ প্রথম সংগ্রাম করেছে।

বিরোধী নেতা আরও বলেন, জমি দখলটাও একটা বড় ইস্যু। তৃতীয় জিনিস হল যেটা নন্দীগ্রামে ছিল না, মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর ওরা ২০১৩ সালের পর লোকসভা বিধানসভায় ভোট দিতে পারিনি। কোন বার ভোট দিতে পারেনি। গণতন্ত্র হত্যা। সবাই ওখানে বিজেপিকে ভরসা করছে। ওখানকার বামপন্থী ভোটারদের সঙ্গেও কথা বলেছি তারাও বলেছে বিজেপিকে ভরসা করছি। বৃন্দা কারাত ওখানে যাওয়ার জন্য হাইকোর্টের পারমিশন লাগেনি। যেহেতু সিপিআইএম-এর সেটিংটা রয়েছে।

সেদিন চোখে সামনে ক্যামেরার সামনে সবাই দেখেছেন এত খারাপ ছিল। আমরাও ছিলাম মানুষ কাকে গ্রহণ করেছে। মানুষ নরেন্দ্র মোদীজিকে ভরসা করছে। এমনকী শিখ পুলিস অফিসারকে খালিস্তানি মন্তব্য করা প্রসঙ্গে শুভেন্দু বলনে, আমার ওই কমিউনিটিকে প্রণাম। আমার সম্পর্কে ওই কমিউনিটির কোন বিষয় নেই। যদি কোন ছবি দেখান ওই আইপিএস অফিসারের সামনে দাঁড়িয়ে আমি ওই কথা বলেছি। যা বলবেন স্বীকার করে নেব। ওটা ম্যানুফ্যাকচারড পিকচার ভয়েস। ওটার সঙ্গে আমার বা আমার দলের কোন সম্পর্ক নেই।  এটা করে মুসলিমদেরও ভয় দেখায় এনআরসির ভয় দেখায়। অনন্যা বন্দ্যোপাধ্যায় যখন খ্রিস্টানদের অ্যাটাক করেন তখন মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ বন্ধ থাকে।

আরও পড়ুন, Kolkata Airport: লেজারের আলোয় বিভ্রান্তি, কলকাতা বিমানবন্দরে অবতরণের আগে বিপত্তি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.