বিধানসভা থেকে ওয়াকআউট বিজেপির; এমন দলদাস স্পিকার দেখিনি: Suvendu

অধিবেশনের দ্বিতীয় দিনেও তুমুল হই-হট্টগোল।

Updated By: Jul 6, 2021, 02:45 PM IST
বিধানসভা থেকে ওয়াকআউট বিজেপির; এমন দলদাস স্পিকার দেখিনি: Suvendu

নিজস্ব প্রতিবেদন: রাজ্য়ে 'ভোট পরবর্তী হিংসা' নিয়ে শাসক-বিরোধী তরজা। দ্বিতীয় দিনেও উত্তপ্ত বিধানসভার অধিবেশন। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে তুমুল বিক্ষোভ দেখিয়ে অধিবেশন থেকে ওয়াক আউট করলেন বিজেপি বিধায়করা। সাংবাদিক সম্মেলনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বললেন, 'এমন দলদাস স্পিকার দেখিনি। বিরোধীদের কণ্ঠরোধ করতে চাইছেন। এটা গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক'।

বিধানসভার অধিবেশনের বয়কট করার পর স্পিকারের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাংবাদিক সম্মেলন তিনি বলেন, 'একজন মুখ্যমন্ত্রী বিধানসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করে হেরেছেন। তাঁর দল জিতেছে। যিনি তাঁকে হারিয়েছেন, তিনি বিরোধী দলনেতা হয়েছে। একথা বিধানসভায় বলা যাবে না! মমতার চোখে ইশারায় রে রে করে উঠলেন তৃণমূল বিধায়করা'। শুভেন্দুর কথায়,  'আইনমন্ত্রী কানে কানে গিয়ে বলল। তারপর স্পিকার বলছে, বিষয়টি সাব জুডিস। কিন্তু কোনও অন্তর্বর্তীকালীন রায় নেই। প্রশ্ন তুললেন, 'তাহলে আমি এখানে  থাকব কেন? আমাকে বের করে দিন'।

আরও পড়ুন: দেবাঞ্জনের সঙ্গে বিজেপি-CBI যোগ! বাড়ি থেকে মিলল সদস্যপদ-নথি

বিরোধী দলনেতার আরও বক্তব্য, 'বিধানসভায় তৃণমূল বিধায়কদের হইচই, আক্রমণ প্রতিহত করার ক্ষমতা বিজেপি বিধায়কের আছে'। তাহলে ওয়াকআউট কেন? শুভেন্দুর সাফ কথা, 'স্পিকার বিরোধীদের সংরক্ষণ দেবেন, আইন মেনে চলবেন। তাঁর শাসকদলের প্রতি, যে দলের প্রতীকে জিতেছেন, সেই দলের প্রতি দূর্বলতা প্রকাশ পেয়েছে। সেকারণেই আমরা বিধানসভা বয়কট করলাম। আমরা সাধারণ মানুষকে জানাতে চাই, বিধানসভায়ও বিরোধীদের কণ্ঠরোধের চেষ্টা হচ্ছে'।

প্রসঙ্গত, অধিবেশনের প্রথম দিনেও নজিরবিহীন বিক্ষোভের সাক্ষী থেকেছেন বিধানসভা। সেদিন ওয়েলে নেমে পড়েছিলেন বিরোধী দলের বিধায়করা। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে, বাজেট অধিবেশনের শুরুতে ভাষণ শেষ না করে বিধানসভা থেকে বেরিয়ে যেতে হয় রাজ্য়পালকে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.