WB Assembly: 'উত্তরবঙ্গ বঞ্চনার শিকার', বিধানসভায় বাংলার ভাগের দাবি BJP বিধায়কের

'খারাপ কিছু বলেননি', প্রতিক্রিয়া শুভেন্দু অধিকারীর।  

Updated By: Mar 16, 2022, 06:29 PM IST
WB Assembly: 'উত্তরবঙ্গ বঞ্চনার শিকার', বিধানসভায় বাংলার ভাগের দাবি BJP বিধায়কের

নিজস্ব প্রতিবেদন: ফের বাংলা ভাগের দাবি! বিধানসভায় দাঁড়িয়ে এবার সরব হলেন বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা (BJP MLA Bishnu Prasad Sharma)। 'তিনি যেটা বলেছেন, খারাপ কিছু বলেননি', প্রতিক্রিয়া বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)।

তখন সবেমাত্র কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবি তুলেছিলেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ সাংসদ জন বার্লা। তা নিয়ে কম জলঘোলা হয়নি। দলের অন্দরেই মতপার্থক্য় প্রকাশ্যে চলে এসেছিল। শেষপর্যন্ত সাংসদ জন বার্লাকে সতর্ক করে দেয় বিজেপি। স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, 'সংশ্লিষ্ট এলাকার অনুন্নয়ন নিয়ে কথা বলতে পারেন। কিন্তু আলাদা রাজ্যের দাবি থেকে বিরত থাকুন'।

আরও পড়ুন: Mamata on Police: পুলিসও মানুষ তাদের সাহস জোগতে চাই, ভুল করলে আইন মেনেই ব্যবস্থা : মমতা

এবার বাংলা ভাগের দাবি উঠল বিধানসভায়। এদিন বাজেট বিতর্ক চলাকালীন কোনওরকম রাখঢাক করলেন না কার্শিয়ঙের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। স্পষ্টতই বললেন, 'উত্তরবঙ্গ বঞ্চনার শিকার। তাই ভাঙার কথা বলছি। বলতে থাকব'। এর আগে, পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে চিঠি লিখেছিলেন তিনি। দাবি করেছিলেন, যেকোনও মূল্যে পশ্চিমবঙ্গ থেকে দার্জিলিং-কে আলাদা করতে হবে। সে আলাদা রাজ্য হতে পারে, আবার কেন্দ্রশাসিত অঞ্চলও।

আরও পড়ুন: Mamata Banerjee: বাংলাতেই পড়ার ব্যবস্থা, ইউক্রেন ফেরত ডাক্তারি পড়ুয়াদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

এদিকে বিধানসভায় দলের বিধায়ক যে বাংলার ভাগের দাবি তুলেছেন, তা মানতে নারাজ শুভেন্দু অধিকারী। বরং বিরোধী দলনেতার দাবি, 'তিনি যা বলেছেন, খারাপ কিছু বলেননি। বলেছেন, আপনারা ভোট করছেন না। ১৩ সাল থেকে অডিট করছেন না। উত্তরবঙ্গের পাহাড়, তরাই ও ডুয়ার্সকে বঞ্চিত করছেন। সেই কারণেই ওই এলাকার মানুষ আলাদা রাজ্যের দাবি তুলছেন'। তাঁর আরও বক্তব্য, 'উত্তরবঙ্গে যদি উন্নয়ন না করা হয়, জঙ্গলমহলকে যদি দাবিয়ে রাখা হয়, তাহলে বিচ্ছিন্নতাবাদী শক্তি তৈরি হয়'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.