সাংগঠনিক বৈঠকে যুবনেতার মৃত্যু, হেস্টিংস থেকে পাততাড়ি গোটাল BJP

রাজ্য দফতর থেকে সাংগঠনিক কাজ পরিচালনার সিদ্ধান্ত। 

Updated By: Jul 30, 2021, 05:32 PM IST
 সাংগঠনিক বৈঠকে যুবনেতার মৃত্যু, হেস্টিংস থেকে পাততাড়ি গোটাল BJP

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা ভোট মিটে গিয়েছে। যুবনেতার রাজু সরকারের মৃত্যুর পর এবার হেস্টিংস থেকে সাংগঠনিক অফিস সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিল বিজেপি। অফিসটি স্থানান্তরিত করা হল মুরলীধর সেন লেনে, দলের রাজ্য সদর দফতরে। 

উত্তর কলকাতার মুরলিধর সেন লেনে রাজ্য সদর দফতরের ভবনটি বহু পুরনো। জায়গায় অভাব তো ছিলই, ভবনটি আধুনিকীকরণ করাও সম্ভব হচ্ছিল না। ভোটের সময় দলের রাজ্য ও কেন্দ্রীয় নেতা, এমনকী বিভিন্ন জোনের পর্যবেক্ষকদের জন্যও আলাদা ঘরের দরকার ছিল। দলীয় কার্যালয়ে আবার নিত্যদিন ভিড় করতেন সাধারণ কর্মীরা।  নির্বাচনী কার্যকলাপ পরিচালনার জন্য হেস্টিংস মোড়ের কাছে আগরওয়াল হাউসের পাঁচটি ফ্লোর ভাড়া নেওয়া হয়। সেখানে খোলা হয় বিজেপির সাংগঠনিক অফিস। ভোট মিটে যাওয়া পরেও কিন্তু সেই অফিস চালু ছিল। কেন? গেরুয়াশিবিরের নেতাদের একাংশের বক্তব্য ছিল, নির্বাচনে হারলেও এ রাজ্যে দল বহরে বেড়েছে। সেকারণেই রাজ্য দফতর থেকে সবটা সামলানো সম্ভব নয়। যদিও অযথা অর্থের অপচয় না করে ফের রাজ্য দফতর থেকেই সাংগঠনিক কাজকর্ম পরিচালনার দাবিও উঠেছিল।

আরও পড়ুন: Mukul-র MLA পদ খারিজে দ্বিতীয় শুনানিতে Suvendu, দ্রুত নিষ্পত্তিতে যাচ্ছেন আদালতে

জানা গিয়েছে, ভোটের সময় কেন্দ্রীয় নেতাদের জন্য আলাদা ঘর বরাদ্দ ছিল মুরলিধর সেন লেনে, বিজেপির রাজ্য সদর দফতর। তাঁরা ফিরে যাওয়ার পর এখন সেই ঘরগুলি খালি হয়ে গিয়েছে। ইতিমধ্যেই ভবনটি আধুনিকরণও করা হয়েছে। ফলে আরও কয়েকটি ঘর পাওয়া গিয়েছে। ফের পুরনো কার্যালয়ে ফিরে এসেছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দলের সাধারণ সম্পাদকরা যখন রাজ্য দফতরে বসছিলেন, তখন হেস্টিংসে অফিস থেকে কাজ চালিয়ে যাচ্ছিলেন সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়।

সোমবার সন্ধ্যায় হেস্টিংস দলের কার্যালয়ে সংগঠনের তিন জেলার নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেছিলেন যুবমোর্চার রাজ্য নেতারা। সেই বৈঠকে প্রবল উত্তেজনার মাঝে অসুস্থ হলেন দলের যুবনেতার রাজু সরকার এবং শেষপর্যন্ত মারাও যান। এই ঘটনার পর ওই ভবনের আটতলায় সাংগঠনিক অফিসটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। তবে, পাঁচতলায় অডিটোরিয়াম ও ৯ তলায় ঘরগুলি অবশ্য এখনই  ছাড়ছে না বিজেপি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.