দিল্লির হারের জ্বালা বাংলায় জুড়োতে চাইছে বিজেপি, পুরসভা দখলের ছক

আসন্ন পুরভোটের জন্য ৫৭ জনের কমিটি গঠন করেছে বিজেপি।

Reported By: অঞ্জন রায় | Updated By: Feb 12, 2020, 11:51 PM IST
দিল্লির হারের জ্বালা বাংলায় জুড়োতে চাইছে বিজেপি, পুরসভা দখলের ছক

নিজস্ব প্রতিবেদন: রাজধানীতে ধাক্কা খেয়ে একুশে বাংলা জয় নিশ্চিত করতে চাইছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। ফাইনালের নামার আগে সেমিফাইনালে শাসক দলকে পর্যুদস্ত করাই এখন একমাত্র লক্ষ্য। দিল্লির স্পষ্ট বার্তা, পুরসভাগুলির ভোটকে গুরুত্ব দিতে হবে। দখল করতে হবে কয়েকটা পুরসভাও। সে কারণে ১৫ ফেব্রুয়ারি বৈঠকে বসছে বঙ্গ বিজেপি। ওই বৈঠকেই স্থির হবে রণনীতি। 
 
১৫ ফেব্রুয়ারির বৈঠকে থাকতে বলা হয়েছে বিধায়ক, সাংসদ ও দুই কেন্দ্রীয় মন্ত্রীকে। ওই বৈঠকে পুরভোটে প্রচারের রূপরেখা, প্রাথমিক প্রার্থীপদের জন্য কাদের অগ্রাধিকার পাবেন, সেই কৌশল নিয়ে আলোচনা হবে। 

বিজেপি সূত্রের খবর,পঞ্চায়েত ভোটে পুনরাবৃত্তি পুরভোটে হলে ফায়দা বেশি। পঞ্চায়েত ভোটে মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। হিংসা ছড়িয়েছিল গোটা রাজ্যে। তার ফল মিলেছিল ২০১৯ সালে। পুরভোটেও তেমনই হবে। আবারও মানুষ বিরূপ হবেন। তার লাভ পাওয়া যাবে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে। 

বিজেপি মনে করছে, বিজেপি কোনও পুরসভা পেলেও তা রাখতে দেবে না সরকার। কাউন্সিলরদের হুমকি দিয়ে, হামলা চালিয়ে দখল করবে। সেটাই হবে শাপে বড়। 

আসন্ন পুরভোটের জন্য ৫৭ জনের কমিটি গঠন করেছে বিজেপি। ওই কমিটির নেতৃত্ব থাকছে মুকুল রায়ের হাতে। তাঁকেই করা হয়েছে আহ্বায়ক। মুকুলের ডেপুটি হয়েছেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সঞ্জয় সিং। দিলীপ ঘোষ, রাহুল সিনহাকে কমিটিতে ফিরিয়ে আনা হয়েছে। উল্লেখযোগ্যভাবে নাম রয়েছে রাহুলঘনিষ্ঠ রীতেশ তিওয়ারির। দীর্ঘদিন ধরেই তাঁকে দেখা যাচ্ছিল না। শ্রীরামপুরের পুরভোটের দায়িত্ব দেওয়া হয়েছে রীতেশকে। কমিটিতে রয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী দেবশ্রী চৌধুরী ও বাবুল সুপ্রিয়। এর পাশাপাশি আছেন রাজ্যের ১৮ জন সাংসদ। তৃণমূল থেকে আসা বিধায়করাও রয়েছেন কমিটিতে। 

আরও পড়ুন- মনে পড়ে মমতা, ২০০৯ সালে মেট্রো উদ্বোধনে মুখ্যমন্ত্রী বুদ্ধদেবকে ডাকেননি: মুকুল

.