মহালয়ায় রাজ্যজুড়ে তর্পণ রাজ্য বিজেপির, কলকাতায় গঙ্গার ঘাটে থাকবেন নাড্ডা

এবার দুর্গাপুজোয় জনসংযোগে নামতে চলেছে রাজ্য বিজেপি। 

Updated By: Sep 12, 2019, 09:55 PM IST
মহালয়ায় রাজ্যজুড়ে তর্পণ রাজ্য বিজেপির, কলকাতায় গঙ্গার ঘাটে থাকবেন নাড্ডা

অঞ্জন রায়

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসবকে জনসংযোগে কাজে লাগাতে কোমর বাঁধছে বিজেপি। প্রথমবার রাজ্যে পুজো উদ্বোধনে আসতে চলেছেন অমিত শাহ। এরইসঙ্গে মহালয়ায় নিহত দলীয় কর্মীদের উদ্দেশে তর্পণ করতে চলেছে বিজেপি। আর গঙ্গার ঘাটে তর্পণে থাকতে চলেছেন বিজেপির কার্যকারী সভাপতি জেপি নাড্ডা।          

এবার দুর্গাপুজোয় জনসংযোগে নামতে চলেছে রাজ্য বিজেপি। বিগত কয়েক বছরে পুজো ও তৃণমূল সমার্থক হয়ে উঠেছে। রাজ্যের কিয়দংশ বড় পুজোর সঙ্গে জড়িয়ে তৃণমূল নেতারা। কয়েকটি পুজো দখলের চেষ্টা করেছিল বিজেপি। কিন্তু সাফল্য মেলেনি। তার মধ্যেও অমিত শাহকে দিয়ে পুজো উদ্বোধনের আবেদনপত্র এসেছে মুরলিধর লেনে। বুধবার অমিত শাহ ও জেপি নাড্ডা সঙ্গে বৈঠক করেন রাজ্য বিজেপি নেতারা। ওই বৈঠকেই সিদ্ধান্ত হয়েছে, পুজো উদ্বোধনে আসবেন অমিত শাহ। এদিন দমদম বিমানবন্দরে নেমে দিলীপ ঘোষ জানান, ৩ সেপ্টেম্বর পর্যন্ত দুর্গাপুজোর উদ্বোধন হবে। এর মধ্যে যে কোনও একদিন কলকাতায় আসবেন অমিত শাহ। কোন পুজোর উদ্বোধন করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, সেটা ঠিক করে দেবে রাজ্য বিজেপি।          

শুধু জনঃসংযোগ নয়। রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভের আগুন জ্বালিয়ে রাখতে অভিনব কর্মসূচি নিয়েছে গেরুয়া শিবির। ধর্মীয় আচারের সঙ্গে রাজনীতি মিশিয়ে দেওয়ার পরিকল্পনা করেছে তারা। মহালয়ার দিন তর্পণ-আচারকে রাজনৈতিক ভাবে ব্যবহার করতে চাইছে বিজেপি। ওই দিন জেলায় জেলায় রাজনৈতিক হিংসায় বিজেপি কর্মীদের উদ্দেশে তর্পণ করবেন নেতারা। কলকাতায় গঙ্গার ঘাটে তর্পণ করবেন জেপি নাড্ডা। দিলীপ ঘোষ জানিয়েছেন, রাজ্যে এখনও পর্যন্ত ৮০ জন বিজেপি কর্মীকে খুন করেছে শাসক দল। তাঁদের প্রত্যেকের আত্মার শান্তির উদ্দেশে তর্পণ করবেন নেতা-কর্মীরা। 

আরও পড়ুন- আপনি নিশ্চিত থাকুন, ২০২১ সালে সরকার আমরাই গড়ছি, অমিতকে জানালেন মুকুল

.