আপনি নিশ্চিত থাকুন, ২০২১ সালে সরকার আমরাই গড়ছি, অমিতকে জানালেন মুকুল

লোকসভা ভোটে রাজ্যে ২৩টি আসনের টার্গেট করেছিলেন বিজেপি নেতারা। হাতে এসেছে ১৮টি।

Updated By: Sep 12, 2019, 09:01 PM IST
আপনি নিশ্চিত থাকুন, ২০২১ সালে সরকার আমরাই গড়ছি, অমিতকে জানালেন মুকুল

অঞ্জন রায়

আগামী বিধানসভা ভোটে অর্থাৎ ২০২১ সালে সরকার গড়বে বিজেপি। দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠকে আশ্বস্ত করে এলেন মুকুল রায়। সূত্রের খবর, বৈঠকে বিজেপি নেতা দাবি করেছেন, রাজ্যে আর ক্ষমতায় ফিরছে না তৃণমূল। বিজেপি সরকার নিশ্চিত। 

দিল্লিতে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, জাতীয় কর্মসমিতির সদস্য, সাধারণ সম্পাদক (সংগঠন) সুব্রত চট্টোপাধ্যায় ও সহকারী সাধারণ সম্পাদক জাতীয় সম্পাদক রাহুল সিনহার সঙ্গে বৈঠকে বসেন অমিত শাহ। ওই বৈঠকে বিধানসভার রণনীতি নিয়ে আলোচনা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। 

বৈঠকে অমিতকে আশ্বস্ত করে মুকুল রায় বলেছেন,''তিরিশের বেশি আসন পাবেন না তৃণমূল। সরকার গড়বে বিজেপি। আপনি নিশ্চিত থাকুন।'' বিজেপি-তৃণমূল আপোসের অভিযোগ করেছে বাম-কংগ্রেস। তবে মুকুল রায় জি ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান, বিধানসভা নির্বাচনে এক ইঞ্চি জমি ছেড়ে দেবে না বিজেপি। আমিও সেই ভাবে বলে এসেছি। ৩০-র বেশি আসন পাবে না তৃণমূল। বলে রাখি, এর আগে দিলীপ ঘোষ দাবি করেছিলেন, রাজ্যে ২০০টি আসন পাবে বিজেপি।

লোকসভা ভোটে রাজ্যে ২৩টি আসনের টার্গেট করেছিলেন বিজেপি নেতারা। হাতে এসেছে ১৮টি। এবার গেরুয়া শিবিরের লক্ষ্য, ২০২১। আর পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট হতে আর ২ বছরও বাকি নেই। আর লোকসভা ভোটে ফের ক্ষমতায় ফেরার দিনই অমিত ঘোষণা করেছিলেন, এবার পশ্চিমবঙ্গে সরকার গড়বে বিজেপি। সেই ঘোষণা যে কথার কথা নয়, তা স্পষ্ট করে দিয়েছেন অমিত শাহ। প্রতি মাসে বিজেপির রাজ্য নেতাদের সঙ্গে বৈঠকে বলবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। অগাস্টে দু'দফায় রাজ্যে এসেছেন মোহন ভাগবত। চলতি মাসেও আসছেন সরসঙ্ঘচালক। মোহন ভাগবত বিজেপি নেতাদের বার্তা দিয়েছেন, শুধু তৃণমূল বিরোধিতায় ভোট বৈতরণী পার হওয়ার আশা ছাড়তে হবে। বিকল্প নীতি খুঁজতে হবে বিজেপিকে। তবে সংখ্যাগরিষ্ঠ মানুষের আস্থা অর্জন করতে পারবে তারা। জয়ের আভাস পেয়ে এরাজ্যে বিজেপি ও আরএসএসের শীর্ষ নেতৃত্বের সক্রিয়তা বেড়ে গিয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন- ওনাকে বেঁচে থাকতে রাজ্যে এনআরসি দেখে যেতে হবে, মমতার চ্যালেঞ্জের পাল্টা দিলীপের

 

.