উত্তরবঙ্গে ভালো ফল করেও BJP-র সাংগঠনিক রদবদলে প্রথম কোপে কিশোর

বিধানসভা ভোটে বিজেপিকে হাত উপুড় করে সমর্থন করেছে উত্তরবঙ্গ। 

Updated By: Jul 8, 2021, 09:48 PM IST
উত্তরবঙ্গে ভালো ফল করেও BJP-র সাংগঠনিক রদবদলে প্রথম কোপে কিশোর

নিজস্ব প্রতিবেদন: ভোটের ফলে উত্তরবঙ্গে জয়জয়কার বিজেপির (BJP)। নির্বাচনের দু'মাস পর প্রথম সাংগঠনিক রদবদলে সেই উত্তরবঙ্গের দায়িত্বে থাকা কিশোর বর্মনকে (Kishor Barman) দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল। তাঁকে পাঠানো হল ত্রিপুরায়।    

 

রাজ্য বিজেপির সহ-সাধারণ সম্পাদক (সংগঠন) ছিলেন কিশোর বর্মন (Kishor Barman)। উত্তরবঙ্গের দায়িত্ব ছিল তাঁর উপরে। আর দক্ষিণবঙ্গ দেখতেন সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী। কিশোরকে ওই পদ থেকে সরিয়ে পাঠানো হল ত্রিপুরায়। সেখানে ভোটের আগে সংগঠনের কাজ দেখবেন তিনি। ২০১৮ সালের জুলাইয়ে দিল্লির সিদ্ধান্তে সংগঠনের দায়িত্ব পান কিশোর। সহ-সাধারণ সম্পাদক (সংগঠন) থেকে কিশোরকে অব্যাহতি দেওয়ায় দুই বঙ্গে নিরঙ্কুশ ক্ষমতার অধিকারী হলেন অমিতাভ চক্রবর্তী। আপাতত উত্তরবঙ্গও দেখবেন তিনি।

বিধানসভা ভোটে বিজেপিকে হাত উপুড় করে সমর্থন করেছে উত্তরবঙ্গ। ফলে বাংলার ওই অংশ গেরুয়া শিবিরের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। উত্তরবঙ্গের কিয়দংশ আসন গিয়েছে বিজেপির ঝুলিতে। সেখানে সংগঠন দেখতেন কিশোর বর্মন। ছোট থেকে সঙ্ঘের সঙ্গে জড়িত। মূল সংগঠনে আসার আগে এবিভিপি-র সাধারণ সম্পাদকের (সংগঠন) দায়িত্ব সামলেছেন। তা সত্ত্বেও কেন তাঁকে বদল করা হল? ত্রিপুরার ছেলে বলেই তাঁকে স্ব-রাজ্যে পাঠানো হল বলে দাবি বিজেপির একাংশের। প্রশ্ন এও, দলীয় সমীকরণেই কি সরতে যেতে হল কিশোর বর্মনকে (Kishor Barman)? 

আরও পড়ুন- দ্বিতীয়ের ভুল তৃতীয় ঢেউয়ের আগে নয়,শিশু-চিকিৎসায় আগাম জোর,২৩ হাজার কোটির প্যাকেজ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.