Nisith Pramanik: নিশীথের বাড়ির সামনে বিক্ষোভ, ৪৮ ঘণ্টার মধ্যে অভিষেকের বাড়ি ঘেরাওয়ের পাল্টা ঘোষণা সুকান্তর

সৌমিত্র খাঁ বলেন, দল নির্দেশ দিলে মাত্র দু মিনিটের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লির বাড়ি থেকে উতখাৎ করে দিতে পারি। কিন্তু আমরা তা চাই না। অভিষেক বন্দ্যোপাধ্যায় বাংলার মানুষকে দেখাতে চাইছেন যে তিনি দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বাড়ি দখল  করতে যাচ্ছেন

Updated By: Feb 19, 2023, 02:20 PM IST
Nisith Pramanik: নিশীথের বাড়ির সামনে বিক্ষোভ, ৪৮ ঘণ্টার মধ্যে অভিষেকের বাড়ি ঘেরাওয়ের পাল্টা ঘোষণা সুকান্তর

মৌমিতা চক্রবর্তী, দেবজ্যোতি কাহালি ও মৃত্যুঞ্জয় দাস: কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়ির সামনে তৃণমূলের বিক্ষোভ নিয়ে এবার চড়া সুর বিজেপির গলায়। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এনিয়ে পাল্টা ব্যবস্থা নেওয়া হুমকি দিয়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ নিয়ে সুকান্ত মজুমদার বলেন, আটচল্লিশ ঘণ্টার মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করা হবে।

আরও পড়ুন-সচিন-পন্টিংদের নাম মুছে ঘরের মাঠে কোহলির অনন্য আন্তর্জাতিক মাইলস্টোন! 

সুকান্ত মজুমদারের হুমকি, এই ধরনের রাজনীতির তীব্র বিরোধিতা করছি। কারণ আমরা হয়তো রাজনীতি করি কিন্তু আমার বাড়ির লোকজন হয়তো রাজনীতির অংশ নয়। এই যে পরিবারকে ব্যাতিব্যাস্ত করার চেষ্টা হচ্ছে তা ঠিক নয়। কারণ নিশীথ প্রামাণিকের বাড়িতে বাচ্চাও রয়েছে। তাদেরকে আতঙ্কিত করার জন্য এই যে নোংরা রাজনীতি তা যদি বন্ধ না হয় তাহলে আমরা বাধ্য হয়েই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করব। আজ যে সংখ্য়ায় তৃণমূল লোক নিয়ে যাবে তার দ্বিগুণ লোক নিয়ে আমরা যাব। 

এলাকায় প্রেমকুমার নামে এক রাজবংশী যুবকের মৃত্যুকে ঘিরে তৃণমূল কংগ্রেসের ওই কর্মসূচি। গত সপ্তাহেই উত্তরবঙ্গে এক সমাবেশে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যয়া ঘোষণা করেন ওই রাজবংশী যুবকের মৃত্যুর শেষ দেখে ছাড়ব। প্রসঙ্গত, অভিযোগ উঠেছে ওই রাজবংশী যুবককে পিটিয়ে, গুলি করে মেরেছে বিএসএফ। নিহতের দেহে ১৮০টি প্যালেট পাওয়া গিয়েছে বলে দাবি করেন অভিষেক। এরপরই ভেটাগুড়িতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বাড়ির সামনে জমায়েতের কর্মসূচি নেয় তৃণমূল কংগ্রেস।

ওই কর্মসূচির ঘোষণার পর থেকেই এনিয়ে বিতর্ক তৈরি হয়েছে। রাজ্য বিজেপির তরফে বলা হয়, যদি কারও কোনও অভিযোগ থেকে থাকে তাহলে সংশ্লিষ্ট দফতরে বিক্ষোভ দেখাতে পারেন, অভিযোগ জানাতে পারেন। সেটাই হওয়া উচিত। এভাবে কারও বাড়ি ঘোরাও করা যায় না।

নিশীথ প্রামাণিকের বাড়ির সামনে বিক্ষোভ নিয়ে গতকাল থেকেই কোচবিহার দিনহাটা রাজ্য সড়কে ভেটাগুড়ি বাজার সংলগ্ন এলাকায় তৈরি করা হয়েছে মঞ্চ এবং তার পাশে তৃণমূল কর্মী সমর্থকদের জন্য বসার ব্যবস্থা করা হয়েছে। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাড়িতে যাওয়ার যে গলি, সেই গলি সম্পূর্ণরূপে বন্ধ করে দেওয়া হয়েছে। রবিবার সকাল থেকেই করা পুলিস নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে সমগ্র এলাকা। নিশীথ প্রামাণিকের বাড়িতে ঢোকার যে গলি সেই গলিতে তৈরি করা হয়েছে ৫ টি ব্যারিকেড। গলির ঠিক সামনেই রাজ্য সড়কের উপর মঞ্চ তৈরি করেছে তৃণমূল কংগ্রেস। 

অন্যদিকে, নিশীথ প্রামাণিকের বাড়ি সামনে বিক্ষোভ নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। রবিবার বাঁকুড়ার বিষ্ণুপুর শহরের যদুভট্ট মঞ্চে কিষান মোর্চার অনুষ্ঠানে হাজির হয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সৌমিত্র খাঁ বলেন, দল নির্দেশ দিলে মাত্র দু মিনিটের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লির বাড়ি থেকে উতখাৎ করে দিতে পারি। কিন্তু আমরা তা চাই না। অভিষেক বন্দ্যোপাধ্যায় বাংলার মানুষকে দেখাতে চাইছেন যে তিনি দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বাড়ি দখল  করতে যাচ্ছেন। বাংলার মানুষ ভোট দিলে তাঁদেরও বাড়ি ঘেরাও করে রাখা হবে। নিশীথ প্রামানিকের বাড়ি ঘেরাও নিয়ে পুলিসের তৎপরতা প্রসঙ্গে এদিন পুলিশকেও একহাত নিয়েছেন সৌমিত্র খাঁ। তাঁর দাবি, পুলিশ এখন বাপ মা মরা ছেলে। তাই নাবালকের মতো কাজ করছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.