ধর্মতলায় অগ্নিপরীক্ষায় গেরুয়া জার্সির মুকুল

শুক্রবার ধর্মতলায় বিজেপির সভা পরিণত হয়েছে মুকুল রায়ের অগ্নিপরীক্ষার মঞ্চে, পারবেন সফল হতে? 

Updated By: Nov 9, 2017, 08:31 PM IST
ধর্মতলায় অগ্নিপরীক্ষায় গেরুয়া জার্সির মুকুল

নিজস্ব প্রতিবেদন: বিজেপিতে যোগদানের পর শুক্রবার প্রথম অগ্নিপরীক্ষায় নামতে চলেছেন মুকুল রায়। ধর্মতলায় বিজেপির জনসভায় প্রকাশ্যে প্রথমবার গেরুয়া জার্সি গায়ে অভিষেক হবে একদা তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ডের। এই ধর্মতলা থেকেই ভাগ মুকুল ভাগের আওয়াজ তুলেছিলেন সিদ্ধার্থনাথ সিং। সেই সিদ্ধার্থ আজ আর নেই। তিনি উত্তরপ্রদেশের মন্ত্রী। তবে থাকবেন মুকুল রায়। কিন্তু বিরোধী শিবিরে নয়, গেরুয়া মঞ্চে 'আবির্ভাব' হবে তাঁর।           

নামে বিজেপির সভা হলেও শুক্রবারের বারবেলায় বিজেপির সভা কার্যত মুকুল রায়ের সভায় পরিণত হয়েছে। এই সভার দিকেই নজর রাজ্যের শাসক-বিরোধী দলের। ইতিমধ্যেই রাজ্য সরকারের বিরুদ্ধে মুখ খুলবেন বলে ঘনিষ্টমহলে দাবি করেছেন মুকুল রায়। তিনি পুরনো দলের বিরুদ্ধে কী বলেন? কত লোক ভরাতে পারবে বিজেপি? তা নিয়ে উদগ্রীব রাজনীতির কারবারিরা। তৃণমূল যুব কংগ্রেসের প্রাক্তন সাধারণ সম্পাদক প্রীতম দত্ত বিজেপিতে যোগদান করতে চলেছেন। তিনি ২৪ ঘণ্টা ডট কম-কে ফোনে জানিয়েছেন, '' বিভিন্ন জেলা থেকে বিজেপিতে যোগ দিতে চলেছেন প্রায় ৩ হাজার তৃণমূল কর্মী। আগামী দিনে সংখ্যাটা আরও বাড়বে।'' শেষপর্যন্ত সংখ্যাটা কত হয়, তা জানতে উত্সুক রাজ্য বিজেপিও।  

অনেকেই বলছেন, শুক্রবারে বিজেপির সভামঞ্চ পর্যবসিত হয়েছে মুকুলের অগ্নিপরীক্ষার মঞ্চে। মমতা বন্দ্যোপাধ্যায়ের 'মহীরূহ' ছায়া থেকে বেরিয়ে নিজেকে প্রমাণ করার মঞ্চও মুকুল রায়ের। তিনি কি সফল হবেন? এটাই এখন লাখ টাকার প্রশ্ন। 

আরও পড়ুন,  ঋতব্রত মামলায় মুকুল রায়ের নাম জড়ালেন নম্রতা 

.