কলকাতায় 'ভ্যাকসিন অন কল' শুরুর ইঙ্গিত ববি হাকিমের

বেশ কিছু বয়স্ক ও বিশেষভাবে সক্ষম মানুষ আছেন যাঁদের পক্ষে বাইরে বেরোনো সম্ভব নয়। তাঁদের জন্য  এই সিদ্ধান্ত খুবই উপকারী। 

Updated By: Jun 7, 2021, 02:10 PM IST
 কলকাতায় 'ভ্যাকসিন অন কল' শুরুর ইঙ্গিত ববি হাকিমের

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় ভ্যাকসিন অন কল। ভ্যাকসিনের জোগান বাড়লে, নয়া পরিষেবা পুরসভার, জানিয়েছেন ফিরহাদ হাকিম। বৃদ্ধ, অসুস্থ এবং বিশেষভাবে সক্ষমদের জন্য আলাদা ব্যবস্থা করা হবে। ফোন করলেই বাড়ির দুয়ারে পৌঁছে যাবে ভ্যাকসিন। 

 লম্বা লাইনে অনেকক্ষণ দাঁড়িয়েও ভ্যাকসিন পাচ্ছেন না বয়স্করা। ফিরে যেতে হচ্ছে। পরবর্তীকালে আবারও লাইন দিতে হচ্ছে। পাশাপাশি, বেশ কিছু বয়স্ক ও বিশেষভাবে সক্ষম মানুষ আছেন যাঁদের পক্ষে বাইরে বেরোনো সম্ভব নয়। তাঁদের জন্য  এই সিদ্ধান্ত খুবই উপকারী। 

এদিন ববি হাকিম জানিয়েছেন, ভ্যাকসিনের যোগান বাড়লে এবার ভ্যাকসিন অন কল চালু করবে কলকাতা পুরসভা। অর্থাৎ বৃদ্ধ, অসুস্থ ও প্রতিবন্ধী মানুষকে তখন আর ভ্যাকসিন নেওয়ার জন্য লাইনে দাঁড়াতে হবে না। কিন্তু সমস্যা, দেশে কোনো ভ্যাকসিন পলিসি নেই। কত ভ্যাকসিন তৈরি হচ্ছে? কারা কত পাবেন? কেন্দ্র কত পাবে? রাজ্য কত পাবে? প্রাইভেট হাসপাতাল কত নিয়ে যাবে? কোনও নীতি নেই। একা কলকাতা পুরসভা দৈনিক নিজের পরিকাঠামোতে ৫০ হাজার ভ্যাকসিন দিতে পারে। কিন্তু ভ্যাকসিন কম পাচ্ছি আমরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)