জামাত-উল-মুজাহিদিনের সঙ্গে এক সঙ্গে কাজ করছে জামাত-এ-ইসলামি

জামাত-উল-মুজাহিদিনের সঙ্গে ষড়যন্ত্রে সামিল বাংলাদেশের মৌলবাদী সংগঠন জামাত-এ-ইসলামিও। বর্ধমান বিস্ফোরণকাণ্ডের তদন্তে নেমে এমনই চাঞ্চল্যকর রিপোর্ট দিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। শুধু বাংলাদেশ নয়, এই রিপোর্টে অসমের একটি রাজনৈতিক দলেরও নাম উঠে এসেছে। সরাসরি জঙ্গি কার্যকলাপে মদত দেওয়ার অভিযোগ উঠেছে ওই রাজনৈতিক দলের বিরুদ্ধে। স্বভাবতই গোটা বিষয়টি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

Updated By: Nov 1, 2014, 06:15 PM IST
 জামাত-উল-মুজাহিদিনের সঙ্গে এক সঙ্গে কাজ করছে জামাত-এ-ইসলামি

ওয়েব ডেস্ক: জামাত-উল-মুজাহিদিনের সঙ্গে ষড়যন্ত্রে সামিল বাংলাদেশের মৌলবাদী সংগঠন জামাত-এ-ইসলামিও। বর্ধমান বিস্ফোরণকাণ্ডের তদন্তে নেমে এমনই চাঞ্চল্যকর রিপোর্ট দিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। শুধু বাংলাদেশ নয়, এই রিপোর্টে অসমের একটি রাজনৈতিক দলেরও নাম উঠে এসেছে। সরাসরি জঙ্গি কার্যকলাপে মদত দেওয়ার অভিযোগ উঠেছে ওই রাজনৈতিক দলের বিরুদ্ধে। স্বভাবতই গোটা বিষয়টি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

নাম্নি অসমে জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা। কারণ এখান থেকেই বহু যুবক-যুবতীকে বাংলাদেশ পাঠানো হয়েছে জঙ্গি প্রশিক্ষণের জন্য। বাংলাদেশের হাসিনা সরকারের বিরুদ্ধে নাশকতার ছক কষাই নয়, আলফা সহ উত্তর-পূর্ব ভারতের একাধিক জঙ্গি সংগঠনের সঙ্গে জামাত-এ-ইসলামি যোগাযোগ রাখছে বলে উল্লেখ রয়েছে রিপোর্টে। বাংলাদেশের শেরপুর জেলার বিভিন্ন ঘাঁটিতে চলছে জঙ্গি প্রশিক্ষণ। আর প্রশিক্ষণ দিচ্ছে পাক প্রশিক্ষকরা। এমনই দুটি প্রশিক্ষণ কেন্দ্র এবং সেখানকার প্রশিক্ষকদের নামও উল্লেখ করা হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার রিপোর্টে।    

খাগড়াগড় বিস্ফোরণের তদন্তে এবার বর্ধমানের সড়াইতিকরে NIA দল। সঙ্গে রয়েছেন CFSL -এর আধিকারিকরা। সড়াইতিকরের একটি কড়াই কারখানায় হানা দিয়েছেন তারা। এই কড়াই কারখানাতেই দৈনিক  একশো টাকা মাইনেতে কাজ করত খাগড়াগড়কাণ্ডে ধৃত আবুল হাকিম। আপাতত SSKM-এ চিকিত্সা চলছে আবুল হাকিমের।

 

.