রাজ্যে তৃণমূল-বিজেপি আঁতাতের অভিযোগ আনলেন বিমান বসু, বৃন্দা কারাত

সিপিএমের ব্রিগেড সমাবেশ শুরু। মঞ্চ আলো করে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বিমান বসু, মানিক সরকার, সীতারাম ইয়েচুরি, সূর্যকান্ত মিশ্ররা। শহরের নানা প্রান্ত থেকে লাল মিছিল এসে জড়ো হয়েছে ব্রিগেডে। মঞ্চে সমাবেশ শুরু হয়ে গিয়েছে। বিমান বসু তাঁর বক্তব্য রাখছেন। এখনও পিলপিলিয়ে মানুষ এসে পৌঁছচ্ছে ব্রিগেডে।

Updated By: Dec 27, 2015, 01:54 PM IST
রাজ্যে তৃণমূল-বিজেপি আঁতাতের অভিযোগ আনলেন বিমান বসু, বৃন্দা কারাত

ওয়েব ডেস্ক: সিপিএমের ব্রিগেড সমাবেশ শুরু। মঞ্চ আলো করে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বিমান বসু, মানিক সরকার, সীতারাম ইয়েচুরি, সূর্যকান্ত মিশ্ররা। শহরের নানা প্রান্ত থেকে লাল মিছিল এসে জড়ো হয়েছে ব্রিগেডে। মঞ্চে সমাবেশ শুরু হয়ে গিয়েছে। বিমান বসু তাঁর বক্তব্য রাখছেন। এখনও পিলপিলিয়ে মানুষ এসে পৌঁছচ্ছে ব্রিগেডে। গোটা শহরের মতো গোটা রাজ্যের মানুষ জড়ো হয়েছেন এই ঐতিহাসিক সমাবেশ তথা সিপিএমের প্লে নামে। রাজ্যে সন্ত্রাসের রাজত্ব চলছে। তৃণমূল-বিজেপি আঁতাত শুরু হয়েছে। এই অভিযোগই আনলেন বিমান বসু। তৃণমূল সরকারের কড়া সমালোচনা করেন তিনি। বিমান বসুর পরই মঞ্চে বক্তৃতা দেওয়া শুরু করেন বৃন্দা কারাত। তিনি বলেন, এক ইঞ্চিও রাজনৈতিক জমি ছাড়া যাবে না।
এর আগে বেলা ১১ টা থেকেই শহরের রাজপথ চলে যায় লাল মিছিলের দখলে।
হাওড়া ব্রিজ থেকে স্ট্র্যান্ড রোড বাবুঘাট হয়ে ইডেন গার্ডেনের পাশ দিয়ে ব্রিগেডে ঢুকেছে মিছিল। বিটি রোড  ও শ্যাম বাজার পাঁচ মাথার মোড় থেকে চিত্তরঞ্জন অ্যাভিনিউ, জওহরলাল নেহেরু রোড হয়ে এগিয়েছে মিছিল।
শ্যামবাজার থেকে বিধান সরণি- বৌবাজার স্ট্রিট-চিত্তরঞ্জন অ্যাভিনিউ, জওহরলাল নেহেরু রোড হয়েও মিছিল গিয়েছে ব্রিগেডে।
বাইরের জেলা থেকে কর্মীরা শিয়ালদা স্টেশনে এসেছেন। সেখান থেকে মৌলালি এসএন ব্যানর্জি রোড হয়ে ব্রিগেড গিয়েছে মিছিল।আরেকটি মিছিল শিয়ালদহ স্টেশন থেকে বৌবাজার স্ট্রিট-চিত্তরঞ্জন অ্যাভিনিউ, জওহরলাল নেহেরু রোড হয়ে ব্রিগেডে গিয়েছে।
বালিগঞ্জ স্টেশন থেকে গড়িয়াহাট, দেশপ্রিয় পার্ক-শরত্‍ বসু রোড-এলগিন রোড-জওহরলাল নেহেরু রোড , বিড়লা তারামণ্ডল হয়ে এগিয়েছে দক্ষিণের একটি মিছিল।
টালিগঞ্জ ট্রাম ডিপো থেকে আরেকটি মিছিল দেশপ্রাণ শাসমল রোড-এসপি মুখার্জি রোড-হাজরা মোড়-আশুতোষ মুখার্জি রোড-জওহরলাল নেহেরু রোড হয়ে ব্রিগেডে পৌঁছেছে। ডায়মণ্ড হারবার রোডের মিছিলটি খিদিরপুর মোড় হয়ে খিদিরপুর রোড ধরে এগিয়েছে। পার্ক সার্কাস ময়দান থেকে এজেসি বোস রোড বিড়লা তারামণ্ডল হয়ে ব্রিগেডে ঢুকেছে আরেকটি মিছিল।

.