Xray-তে ধরা পড়েনি কোনও নিউমোনিক বদল, বেডে শুয়েই খবরে চোখ রাখছেন Buddhadeb

রবিবার সন্ধেয় খবর দেখেন প্রাক্তন মুখ্য়মন্ত্রী।

Updated By: May 31, 2021, 11:04 AM IST
Xray-তে ধরা পড়েনি কোনও নিউমোনিক বদল, বেডে শুয়েই খবরে চোখ রাখছেন Buddhadeb

নিজস্ব প্রতিবেদন: বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) শারীরিক অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল। উডল্যান্ডস হাসপাতাল সূত্রে খবর, রবিবার প্রাক্তন মুখ্যমন্ত্রীর বুকের এক্স-রে করা হয়। এক্স-রে’তে কোনও নিউমোনিক বদল ধরা পড়েনি। তবে, এখনও তাঁর শুকনো কাশি রয়েছে। রবিবার সন্ধেয় হাসপাতালের বেডে শুয়েই খবর শোনেন তিনি।

সোমবার সকালে হাসপাতালের তরফে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে বলা হয়েছে, বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) রক্তচাপ নিয়ন্ত্রণে রয়েছে। রক্তে গ্লুকোজের পরিমাণও স্বাভাবিক রয়েছে। বর্তমানে স্বাভাবিক ভাবেই কথা বলছেন বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। নিয়ম করে খাবার খাচ্ছেন। হৃদস্পন্দন মিনিটে ৬৪। ইউরিন আউটপুট সন্তোষজনক। তাঁর শরীরে অক্সিজেন স্যাচুরেশন লেভেল ৯৬ শতাংশ৷

আরও পড়ুন: ‘Alapan-কে ছাড়ছে না রাজ্য, নির্দেশ প্রত্যাহার করুক কেন্দ্র’, Modi-কে চিঠি Mamata-র

আরও পড়ুন: নবান্নে বিকেলে হঠাৎই সস্ত্রীক আলাপন, সোমবার যাচ্ছেন না দিল্লি

প্রসঙ্গত, গত ১৮ মে করোনায় আক্রান্ত হন বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। করোনায় আক্রান্ত হন তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যও। তিনি হাসপাতালে ভর্তি হলেও, বাড়িতে থেকে চিকিৎসা করাতে চান প্রাক্তন মুখ্যমন্ত্রী। তবে, মঙ্গলবার শারীরিক অবস্থার অবনতি হলে বুদ্ধদেব ভট্টাচার্যকে (Buddhadeb Bhattacharjee) উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়। জানা যায়, মঙ্গলবার তাঁর অক্সিজেন স্যাচুরেশন ৮০-৮২ হয়ে গিয়েছিল। তাঁর চিকিৎসার জন্য গঠিত হয় সাত সদস্যের মেডিক্যাল বোর্ড। মঙ্গলবার রাত থেকেই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে রেমডেসিভির দেওয়া শুরু করেন চিকিৎসকরা। ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দেন বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল হয়ে ওঠে।