করোনার জেরে বাড়তে চলেছে বাসের ভাড়া, ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

"পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী বাস মালিক সংগঠনগুলির সঙ্গে বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।"

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: May 12, 2020, 07:00 PM IST
করোনার জেরে বাড়তে চলেছে বাসের ভাড়া, ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : করোনার জেরে এবার বাসের ভাড়া বাড়তে চলেছে। এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে এমনই ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রী রেড জোনেও বাস, ট্যাক্সি চালুর পরামর্শ দেন।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, "রেড জোনেও বাস, ট্যাক্সি পরিষেবা চালু হবে। তবে তা নির্দিষ্ট জেলার ভিতরই থাকবে। সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখতে বাসে ২০ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না।" এরপরই মুখ্যমন্ত্রী  আরও বলেন, "এখন বেসরকারি বাসের ক্ষেত্রে ভাড়া কী হবে? তা নিজেরা ঠিক করে নেবে। যাঁরা সেটা ব্যয় করতে পারবেন, তাঁরা-ই বাসে উঠবেন। আর যাঁরা পারবেন না, তাঁরা উঠবেন না। এই বিষয়ে পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী বাস মালিক সংগঠনগুলির সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।"

মুখ্যমন্ত্রীর এই কথাতেই বাস ভাড়া বাড়ার সুস্পষ্ট ইঙ্গিত রয়েছে বলে মত ওয়াকিবহল মহলের। প্রসঙ্গত, অরেঞ্জ ও গ্রিন জোনে আগেই জেলার মধ্যে বাস ও ট্যাক্সি পরিষেবা চালুর কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রাখতে সেক্ষেত্রে বাসে ২০ জন যাত্রী নেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। কিন্তু মাত্র ২০ জন যাত্রী নিয়ে বাস চালিয়ে খরচ পোষাবে না, এই দাবিতে সরব হয় অধিকাংশ বেসরকারি বাস মালিক সংগঠন। ফলে মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেও সেভাবে গ্রিন  ও অরেঞ্জ জোন জেলাগুলিতে বাস পরিষেবা চালু হয়নি।

আরও পড়ুন, 'রেড জোনকে এবার A,B,C ৩ ভাগে ভাগ... চালু করা যাবে খাবারের দোকানে টেক অ্যাওয়ে'

.