ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেলিংয়ে, ৩ দিনের জন্য একাধিক বাস-মিনিবাসের রুট বদল

ব্রাবোর্ন রোড ফ্লাইওভারের নীচে মেট্রোর টানেলিং শুরু হবে। সেজন্য কলকাতার বিভিন্ন এলাকায় যান নিয়ন্ত্রণের বিজ্ঞপ্তি জারি করেছে কলকাতা পুলিস। একাধিক বাস-মিনিবাসের রুট বদল করা হচ্ছে। কয়েকটি রাস্তায় বন্ধ থাকছে ট্রাম চলাচল। পার্কিংও নিষিদ্ধ। আজ মাঝরাত থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত এই ব্যবস্থা লাগু থাকবে।

Updated By: Jul 7, 2017, 09:26 PM IST
ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেলিংয়ে, ৩ দিনের জন্য একাধিক বাস-মিনিবাসের রুট বদল

ওয়েব ডেস্ক : ব্রাবোর্ন রোড ফ্লাইওভারের নীচে মেট্রোর টানেলিং শুরু হবে। সেজন্য কলকাতার বিভিন্ন এলাকায় যান নিয়ন্ত্রণের বিজ্ঞপ্তি জারি করেছে কলকাতা পুলিস। একাধিক বাস-মিনিবাসের রুট বদল করা হচ্ছে। কয়েকটি রাস্তায় বন্ধ থাকছে ট্রাম চলাচল। পার্কিংও নিষিদ্ধ। আজ মাঝরাত থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত এই ব্যবস্থা লাগু থাকবে।

রুট বদল বাস-মিনিবাসের
- হাওড়া ধর্মতলা রুটের যেসব বাসের রুট পরিবর্তন করা হয়েছে ৫৫, ৫৫A, ৫৯, ৭৩, ৭৫ এবং ৫৭ নম্বর বাস।
- রুট বদলে বাসগুলি বিদ্যাসাগর সেতু-খিদিরপুর রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে
- রুট বদল করা হচ্ছে ৮, ৬, ৬A, ১৮, ২৭ এবং ৩৮ নম্বর রুটের মিনিবাসের।
- এই বাসগুলিও বিদ্যাসাগর সেতু-খিদিরপুর রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

বন্ধ ট্রাম
মেট্রোর কাজ চলাকালীন মহাত্মা গান্ধী রোড, স্ট্র্যান্ড রোড, রবীন্দ্র সরণী এবং বি বি গাঙ্গুলি স্ট্রিটে ট্রাম চলাচল পুরোপুরি বন্ধ থাকবে

পার্কিংয়ে নিষেধাজ্ঞা
ব্রাবোর্ন রোড সংলগ্ন বিস্তীর্ণ এলাকায় পার্কিং বন্ধ রাখার নির্দেশ জারি করেছে পুলিস। স্ট্র্যান্ড রোডের বেশ কয়েকটি এলাকা, ফেয়ারলি প্লেস, নেতাজি সুভাষ রোড, ইন্ডিয়া এক্সচেঞ্জ প্লেস, ক্যানিং স্ট্রিট, মহাত্মা গান্ধী রোড, ব্রাবোর্ন রোড ফ্লাইওভারের নীচের এলাকা সহ একাধিক রাস্তায় পার্কিং বন্ধ।

এছাড়াও শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত ব্রাবোর্ন রোড সংলগ্ন এলাকায় একাধিক রাস্তায় প্রয়োজন মত যান নিয়ন্ত্রণ করবে পুলিস।

আরও পড়ুন, আসলটা হারিয়ে ফেলেছেন? অনলাইনে সংগ্রহ করুন আধার কার্ডের ডুপ্লিকে

.