'মোদীশাহসুরমর্দিনী' Mamata, ভবানীপুর জিততেই একুশের শরতে ২৪-র আগমনী সুর TMC-র

ভবানীপুরে মমতার জয় নিশ্চিত হতেই তৃণমূলের অন্দরে আগমনীর সুর। 

Updated By: Oct 3, 2021, 02:25 PM IST
'মোদীশাহসুরমর্দিনী' Mamata, ভবানীপুর জিততেই একুশের শরতে ২৪-র আগমনী সুর TMC-র

নিজস্ব প্রতিবেদন: ভ-এ ভবানীপুর। ভ-এ ভারত। ভবানীপুরে জেতার পর ২০২৪ সালে দিল্লি তখতই যে তৃণমূলের লক্ষ্য তা স্পষ্ট করে দিয়েছিলেন মমতা ও অভিষেক। মহালয়ার ঠিক আগে নীল সফেন আকাশে বোধনের বাদ্যি বাজল ভবানীপুরে। শুরু থেকেই এগিয়ে 'ঘরের মেয়ে'। জয়ের উদযাপনের মাঝেই কালীঘাটে ঢাউস ব্যানার পড়ল- 'মোদীশাহসুরমর্দিনী'। যাতে স্পষ্ট আগামীর বার্তা। 

ভবানীপুরে মমতার জয় নিশ্চিত হতেই তৃণমূলের অন্দরে আগমনীর সুর। বিপুল ব্যবধানে জিতেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার 'খেলা' আপাতত শেষ। এবার লক্ষ্য ২০২৪। মোদীকে ক্ষমতা থেকে হঠানোর ডাক দিয়েছেন নেত্রী। বিভিন্ন রাজ্যে ছড়িয়ে পড়ছে তৃণমূল। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় উপভোটের প্রচারে বলেছিলেন,''ভবানীপুর থেকে সূচনা হবে নতুন ভারতের। ভ-এ ভবানীপুর। ভ-এ ভারত। ভবানীপুর জিতব। ভারতও জিতব।'' মমতা বন্দ্যোপাধ্যায় হুঁশিয়ারি দিয়েছিলেন,  বিজেপিকে দেশ থেকে হঠাব।'' 

মোদী-শাহকে রুখতে বিরোধী জোটের গুরুত্বপূর্ণ মুখ হয়ে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কর্মী-সমর্থকরা বলতে শুরু করে দিয়েছেন, কংগ্রেসের পক্ষে লড়াই দেওয়া সম্ভব নয়। দিদিই পারবেন। তাঁকে ভাবী প্রধানমন্ত্রী হিসেবেও তুলে ধরেছেন কর্মীরা। ইতিমধ্যে ভোটের প্রচারে কংগ্রেসকে নিশানা করেছেন মমতা ও অভিষেক দু'জনেই। কখনও কংগ্রেস, বাম ও বিজেপিকে একবন্ধনীতে ফেলে আক্রমণ শানিয়েছেন মমতা। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন,''গত ৭ বছর ধরে আমরা বিজেপিকে হারাচ্ছি। আর বিজেপি ৭ বছর ধরে কংগ্রেসকে হারাচ্ছে। এটাই ফারাক।'' এ দিন তৃণমূলের ব্যানারেও স্পষ্ট, মোদী-শাহ জুটিকে হারাতে বিরোধী জোটের হাল থাকবে মমতার হাতেই।.

আরও পড়ুন- ভোট পরবর্তী হিংসা রুখতে পদক্ষেপ করুক রাজ্য সরকার, গণনার মাঝে জানাল কমিশন

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.