SSC উপদেষ্টা কমিটির ৪ সদস্যকে কড়া নির্দেশ হাইকোর্টের, আজ দুপুরেই যেতে হবে CBI দফতরে

ওই মামলায় আগের শুনানিতেই ওই ৪ জনের উদ্দেশ্যে কড়া সতর্কবার্তা শুনিয়েছিল আদালত

Updated By: Apr 4, 2022, 12:52 PM IST
SSC উপদেষ্টা কমিটির ৪ সদস্যকে কড়া নির্দেশ হাইকোর্টের, আজ দুপুরেই যেতে হবে CBI দফতরে

নিজস্ব প্রতিবেদন: এসএসসি-র নিয়োগ দুর্নীতি মামলায় এসএসসির উপদেষ্টা কমিটির ৪ সদস্যকে সিবিআই দফতরে হাজির হাওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আজ দুপুরে ওই ৪ সদস্যকে সিবিআই দফতরে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় ওই ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিস পাঠায় সিবিআই। সেই নোটিসে স্থগিতাদেশ চেয়ে আদালতে যান কমিটির ৪ সদস্য সমরজিত্‍ আচার্য, পি কে বন্দ্যোপাধ্যায়, অলোককুমার সরকার ও টি পাঁজা। সোমবার তাঁদের সেই আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। আজ দুপুরে তাদের হাজিরা দিতে বলা হয়েছে। শুধু তাই নয় তাদের হাজিরা নিশ্চিত করতে পুলিসকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্য়ায়। নির্দেশ দেওয়া হয়েছে সমরজিত্ আচার্য ও পি কে বন্দ্যোপাধ্যায়কে দুপুর ২টোর মধ্যে সিবিআই দফতরে নিয়ে যাবেন ডিসি সেন্ট্রাল। পাশাপাশি, অলোককুমার সরকার ও টি পাঁজাকে ৩টের মধ্যে নিয়ে যাবেন বিধাননগরের সিপি।

ওই মামলায় আগের শুনানিতেই ওই ৪ জনের উদ্দেশ্যে কড়া সতর্কবার্তা শুনিয়েছিল আদালত। বলা হয় সিবিআইয়ের জিজ্ঞাসাবাদে হাজিরা না দিলে কড়া ভাবেই ওই মামলা দেখা হবে। তার পর আজ পুলিস দিয়ে ওই ৪ জনকে সিবিআই দফতরে নিয়ে যাওয়ার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়। আজ ওই চার জনের আইনজীবী আদালতে বলেন, ওই চারজন মামলার ব্যাপারে অবগত নন। কিন্তু আদালত ওই কথায় গুরুত্ব দেয়নি।আগামিকাল মামলার পরবর্তী শুনানি রয়েছে। 

আরও পড়ুন-গুমোট গরমে শহরে অস্বস্তি বৃদ্ধি! সপ্তাহের শুরুতে ঊর্ধ্বমুখী পারদ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.