SSC, Manik Bhattacharya: মানিক ভট্টাচার্যের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিল হাইকোর্ট

স্ত্রী ও ছেলেও এখন জেল হেফাজতে। নিয়োগ দুর্নীতি মামলায় আরও বিপাকে প্রাথমিক শিক্ষা সংসদের অপসারিত সভাপতি।

Updated By: Feb 27, 2023, 04:27 PM IST
SSC, Manik Bhattacharya: মানিক ভট্টাচার্যের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিল হাইকোর্ট

অর্ণবাংশু নিয়োগী: নিয়োগ দুর্নীতি মামলায় আরও বিপাকে মানিক ভট্টাচার্য। ইডিকে এবার তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিল হাইকোর্ট। কতদিনে? কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ১ মাস সময় দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

মানিক ভট্টাচার্য এখন ইডি-র হেফাজতে। চার্জশিটে নাম ছিল তাঁর স্ত্রী শতরূপা ও ছেলে শৌভিকেরও। কেন? আদালতে ইডি জানিয়েছে, মানিকের কাজ সংক্রান্ত তথ্য জানতেন তাঁর স্ত্রী। চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা তুলেছিলেন, সেই টাকা নাকি স্ত্রীর অ্য়াকাউন্টেই সরিয়ে ফেলেছিলেন মানিক! আর ছেলে? কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দাবি, একাধিকবার ইংল্যান্ডে গিয়েছেন তিনি। সেই সংক্রান্ত তথ্য যাচাই করা হচ্ছে। শুধু তাই নয়,  আগাম জামিনের আবেদন খারিজ হওয়ার পর গ্রেফতার করা হয়েছে দু'জনকেই। ধৃতদের  ৬ মার্চ পর্যন্ত জেল  হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন: SSC Scam: মাধ্যমিকের পরই সিদ্ধান্ত! ভুয়ো শিক্ষকদের চাকরি বাতিল নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য বিচারপতি বসুর

এর আগে,  ২৫ জানুয়ারি একটি মামলায় মানিক ভট্টাচার্যকে ৫ লক্ষ জরিমানা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু সেই জরিমানা টাকা এখনও জমা দেননি তিনি। হাইকোর্টের নির্দেশ, যতদিন না জরিমানা দিচ্ছেন, ততদিন পর্যন্ত মানিক ভট্টাচার্যের সম্পত্তি বাজেয়াপ্ত করা রাখা হবে।

এদিকে হাইকোর্টের নির্দেশে এসএসসি গ্রুপ-ডি পদে ১৯১১ জনে চাকরি বাতিল হয়ে গিয়েছে। এদিন হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে বিচারপতি বিশ্বজিৎ বসু বলেন, এখন মাধ্য়মিক পরীক্ষা চলছে। ভুয়ো শিক্ষকদের চাকরি বাতিল হলে সমস্যায় পড়তে পারে পরীক্ষার্থীরা। মাধ্যমিক শেষ হলে পদক্ষেপ করবে আদালত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.