High Court: 'শিক্ষকতা করতে হবে না, রাস্তাতেই থাকুন', ভর্ৎসনা প্রধান বিচারপতির!

"কাজ করতে হবে না, জিন্দাবাদ জিন্দাবাদ করে যান। পুলিস লাঠিচার্জ করুক। কাঁদানে গ্যাস প্রয়োগ করুক। এদের জন্য আমার কোনও সহমর্মিতা নেই।"

Updated By: Oct 12, 2023, 04:03 PM IST
High Court: 'শিক্ষকতা করতে হবে না, রাস্তাতেই থাকুন', ভর্ৎসনা প্রধান বিচারপতির!

অর্ণবাংশু নিয়োগী: মিছিল নিয়ে চূড়ান্ত ক্ষোভপ্রকাশ প্রধান বিচারপতির। ভর্ৎসনার সুরে প্রধান বিচারপতি বললেন, "শিক্ষকতা করতে হবে না, রাস্তাতেই থাকুন। রোজ ১৫টা করে মিছিল। স্কুলের বাচ্চারা হয়রানির শিকার হচ্ছে। অ্যাম্বুলেন্স আটকে যাচ্ছে। রাস্তায় পড়ে থেকে মানুষ মারা যাচ্ছে। কাজ করতে হবে না, জিন্দাবাদ জিন্দাবাদ করে যান। পুলিস লাঠিচার্জ করুক। কাঁদানে গ্যাস প্রয়োগ করুক। এদের জন্য আমার কোনও সহমর্মিতা নেই। নিজেদের কায়েমি স্বার্থ ছাড়া সবাইকে অবহেলা করছে। মানুষের কথা ভাবে না কেউ। অফিসযাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছে।" 

বৃহত্তর গ্রাজুয়েট টিচার্স অ্যাসোসিয়েশনের মিছিল সংক্রান্ত একটি মামলায় ভর্ৎসনার সুরে ঠিক এই মন্তব্য-ই করলেন প্রধান বিচারপতি। ডিএ এবং অন্যান্য দাবি নিয়ে বৃহত্তর গ্রাজুয়েট টিচার্স অ্যাসোসিয়েশনে মিছিল ও বিকাশ ভবনের সামনে ধরনার অনুমতি চেয়ে হাইকোর্টে মামলা করে। সেই মামলাটির দ্রুত শুনানির আর্জি জানানো হয়। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এদিন মামলাটি ওঠে। সেখানেই চরম অসন্তোষ প্রকাশ করলেন প্রধান বিচারপতি। 

পাশাপাশি, স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যে, দ্রুত শুনানি সম্ভব নয়। পুজোর আগে শুনানি সম্ভব নয়। প্রধান বিচারপতির স্পষ্ট মন্তব্য, মানুষ হয়রানির শিকার হচ্ছে। মানুষের ভোগান্তি হচ্ছে প্রতিদিন। কিন্তু সব ভুলে সবাই শুধু রাস্তায় নেমে পড়ছে। অ্যাম্বুল্যান্স যেতে পারছে না। রাস্তায় লোক মারা যাচ্ছে। কিন্তু তাতে কারও কোনও চিন্তা নেই। সবাই শুধু জিন্দাবাদ, জিন্দাবাদ বলে চিৎকার করে যাচ্ছে। এই অবস্থায় আন্দোলনকারীদের প্রতি কোনও সহমর্মিতা দেখাতে পারবেন না তিনি। পুজোর আগে এই মামলা তিনি শুনবেন না। তাই তাকে যেন বাধ্য না করা হয়।

আরও পড়ুন, দুর্যোগে আগাম সতর্কতা, ইসরোর সঙ্গে যৌথভাবে নয়া উদ্যোগ উপকূলরক্ষী বাহিনীর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.