HC: শিক্ষক নেতা মইদুলের মামলার শুনানির এখন প্রয়োজন নেই, জানাল High Court

 ভবিষ্যতে কোনও ঘটনা ঘটলে আদালতের দৃষ্টিগোচর করা হোক, জানালেন বিচারপতি। 

Updated By: Sep 10, 2021, 08:30 PM IST
HC: শিক্ষক নেতা মইদুলের মামলার শুনানির এখন প্রয়োজন নেই, জানাল High Court

নিজস্ব প্রতিবেদন: পুলিসের বিরুদ্ধে অতিসক্রিয়তার অভিযোগে হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হন শিক্ষক নেতা মইদুল ইসলাম (Moidul Islam)। ওই মামলায় শুনানির দরকার নেই বলে জানিয়ে দিল আদালত। বিচারপতি রাজশেখর মানথা জানান, যেহেতু রাজ্য জানিয়েছে মইদুলকে গ্রেফতার করেনি পুলিস, তাই এখন শুনানির প্রয়োজন নেই। ভবিষ্যতে কোনও ঘটনা ঘটলে আদালতের দৃষ্টিগোচর করা হোক।             

ঘটনার সূত্রপাত, বৃহস্পতিবার রাত ১১টা নাগাদ বেলেঘাটার চাউলপট্টিতে মইদুলের (Moidul Islam) শ্বশুরবাড়িতে যায় পুলিস। মইদুল (Moidul Islam) অভিযোগ করেছেন, প্রায় ২০০ জন পুলিস কর্মী গিয়েছিলেন সেখানে। ভাঙচুর ও মারধর করা হয়েছে। জানা গিয়েছে, মইদুলকে বাইরে বেরিয়ে আসার অনুরোধ করে পুলিস। কিন্তু রাতে যেতে চাননি মইদুল। কথাবার্তার পর রাত ১টায় এলাকা ছাড়ে পুলিস। শুক্রবার পুলিসের বিরুদ্ধে অতিসক্রিয়তার অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ হন মইদুল। 

মামলার শুনানিতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল জানান, একটি এফআইআর দায়ের করা হয়েছে। তার পরিপ্রেক্ষিতে গতকাল মইদুল ইসলামকে (Moidul Islam) গ্রেফতার করতে বাড়িতে গিয়েছিল পুলিস। কিন্তু তাঁকে গ্রেফতার না করে পুলিস ফিরে এসেছে। পুলিসের এই প্রক্রিয়ার বিষয়ে থানাতেও একটি জেনারেল ডায়েরি করা হয়েছে। মইদুলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৭ ধারায় অভিযোগ আনা হয়েছে।

এরপর বিচারপতি রাজশেখর মানথা জানিয়ে দেন, যেহেতু রাজ্যের অ্যাডভোকেট জেনারেল আশ্বস্ত করেছেন যে তাঁকে গ্রেফতার করেনি পুলিস, তাই এই মুহূর্তে মামলার শুনানির কোনও প্রয়োজন নেই। যদি তেমন পরিস্থিতির সৃষ্টি হয় সেক্ষেত্রে আবেদনকারী আদালতের দৃষ্টি আকর্ষণ করলে পরবর্তীকালে বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করা হবে।

আরও পড়ুন- Duare Ration: ভবিষ্যতেও চলবে প্রকল্প, আদালতে জানাল রাজ্য; রায়দান স্থগিত

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)