Leaps and Bounds: 'কবে চালু হয় এই সংস্থা'? লিপস অ্যান্ড বাউন্ডসের সম্পত্তির খতিয়ান তলব হাইকোর্টের

নিয়োগ দুর্নীতি মামলায় নজরে লিপস অ্যান্ড বাউন্ডস। নিউ আলিপুরে সংস্থার অফিসে তল্লাশি চালিয়েছে ইডি।

Updated By: Sep 14, 2023, 04:50 PM IST
Leaps and Bounds: 'কবে চালু হয় এই সংস্থা'?  লিপস অ্যান্ড বাউন্ডসের সম্পত্তির খতিয়ান তলব হাইকোর্টের

অর্ণবাংশু নিয়োগী: নিয়োগ দুর্নীতি মামলায় নজরে লিপস অ্যান্ড বাউন্ডস।  সংস্থার সম্পত্তি ও আয়-ব্যয়ের হিসেব তলব করল হাইকোর্ট। সঙ্গে ডিরেক্টর, সিইও, এমনকী চলচ্চিত্র জগতের যাঁরা, তদন্তকারী সংস্থার নজরদারিতে রয়েছেন, তাঁদের সম্পত্তির খতিয়ানও!  'কবে চালু হয় এই সংস্থা'? প্রশ্ন বিচারপতির।

আরও পড়ুন: Leaps & Bounds: লিপস অ্যান্ড বাউন্ডসের কম্পিউটারে ১৬ ফাইল ডাউনলোড, ইডিকে ১৪ প্রশ্নে জবাব তলব কলকাতা পুলিসের

ঘটনাটি ঠিক কী? শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে 'কালীঘাটের কাকু'। সম্প্রতি তাঁর মেয়ে-জামাইয়ের ফ্ল্যাট-সহ ৩ জায়গায় তল্লাশি চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।সেই তালিকায় ছিল নিউ আলিপুরে লিপস অ্যান্ড বাউন্ডসের অফিসও। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার রিপোর্টের ভিত্তিতেই এবার কড়া পদক্ষেপ করল হাইকোর্ট। 

এদিকে  লিপস অ্যান্ড বাউন্ডসের হিসেবরক্ষক চন্দন বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, 'তল্লাশি চলাকালীন কোম্পানির কম্পিউটারে ১৬ এক্সেল ফাইল ডাউনলোড করেছেন ইডি আধিকারিকরা। ওই ফাইলগুলির সঙ্গে লিপস অ্যান্ড বাউন্ডসের কোনও সম্পর্ক নেই'। লালবাজারে সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

তারপর? লিপস অ্যান্ড বাউন্ডসের অফিসে যান কলকাতা পুলিসের আধিকারিকরা। বাজেয়াপ্ত করা হয়  দুটি কম্পিউটার। ইডি-কে মেল করে এবার ১৪ প্রশ্নের জবাব চাইল কলকাতা পুলিস। মেলটি পাঠানো হয় গত ২ সেপ্টেম্বর।

এর আগে, লিপস অ্যান্ড বাউন্ডসের তল্লাশি বিতর্কে কলকাতা পুলিস কমিশনার চিঠি দেয় ইডি। চিঠিতে উল্লেখ, সংস্থার এক অফিসার তাঁর সন্তানের জন্য হস্টেল খুঁজছিলেন। একটি ওয়েবসাইট খোলার পর ওই ১৬ ফাইল আপনা-আপনি ডাউনলোড হয়ে যায়।

আরও পড়ুন: Narada Scam | Mathew Samuel: 'শারীরিক অসুস্থতায় কলকাতায় যেতে পারব না', CBI-কে ফের চিঠিতে ম্যাথু করলেন একটি দাবি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.