Narada Scam | Mathew Samuel: 'শারীরিক অসুস্থতায় কলকাতায় যেতে পারব না', CBI-কে ফের চিঠিতে ম্যাথু করলেন একটি দাবি!

Narada Scam : মেডিকেল রিপোর্ট অ্যাটাচ করে ম্যাথুর দাবি, 'বাড়ির কাছাকাছি কোথাও কথা বলার ব্যবস্থা করুন।' 

Updated By: Sep 14, 2023, 12:45 PM IST
Narada Scam | Mathew Samuel: 'শারীরিক অসুস্থতায় কলকাতায় যেতে পারব না', CBI-কে ফের চিঠিতে ম্যাথু করলেন একটি দাবি!

সঞ্জয় ভদ্র: 'যাতায়াতের খরচ দিন। শারীরিক অসুস্থতার কারণে ট্রেনে করে কলকাতায় যাওয়া সম্ভব নয়। আমার বাড়ির কাছাকাছি কথা বলার ব্যবস্থা করুন।' সিবিআই-কে ফের ই-মেল ম্যাথু স্যামুয়েলের। ই-মেল করে সিবিঐআই-কে নিজের শারীরিক অসুস্থতার কথা এবার জানালেন ম্যাথু স্যামুয়েল। সোমবার নারদা তদন্তে ম্যাথু স্যামুয়েলকে তলব করেছে সিবিআই। প্রায় ৩ বছর পর লোকসভা ভোটের প্রাক্কালে ফের নারদা তদন্তে গতি বাড়াচ্ছে সিবিআই। 

ম্যাথু লিখেছেন, 'সম্প্রতি আমি যে সমন পেয়েছি তার উত্তরেই এই চিঠি।  আমি জোর দিয়ে বলতে চাই যে, আমি ইতিমধ্যেই যাওয়া ও আসা নিয়ে ৬ দিনের ট্রেন জার্নি করার ক্ষেত্রে আমার অক্ষমতার কথা জানিয়েছি। আর এটা শুধু যাতায়াতের অসুবিধার বিষয় নয়, আমার শারীরিক অসুস্থতাও এর পিছনে একটা বড় কারণ। যা আমায় এটা করতে বাধা দিচ্ছে। আমি আমার দাবির প্রমাণ স্বরূপ আমার মেডিকেল রিপোর্টগুলিও মেলে অ্যাটাচ করে পাঠালাম। আমায় এমন একটা নিয়মের মধ্যে থাকতে হয়। যেখানে আমাকে প্রতিদিন দিনে ২ বার করে ইনসুলিন নিতে হয় ও অন্যান্য ওষুধ খেতে হয়।

এখন এই লম্বা ট্রেন জার্নি করলে, তা যে শুধুমাত্র শরীর-স্বাস্থ্যের উপর অতিরিক্ত চাপ ফেলবে এমনটা নয়, আমার পেশাগত দায়িত্বের উপরও মারাত্মকভাবে  প্রভাব ফেলবে। আমি তাই বিকল্প প্রস্তাব রাখছি। সিবিআই যদি আমার বাড়ির কাছাকাছি কোনও স্থানে বা নিকটবর্তী সিবিআই অফিসে কথা বলার ব্য়বস্থা করে, তাহলে আমি সম্পূর্ণ সহযোগিতা করতে প্রস্তুত। নারদা দুর্নীতির সঙ্গে জড়িয়ে যে কোনও বিষয়ে আমি সিবিআই-এর সঙ্গে কথা বলতে রাজি। যদি সেটা আমার বাড়ির কাছাকাছি হয়।

এই প্রসঙ্গে তেহেলকা বিচারের সময় প্রাক্তন সিবিআই ডিরেক্টর অভয় সিং এবং রঞ্জিত সিনহা আমায় যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তাও একবার আপনাকে মনে করিয়ে দিতে চাই। আশ্বাস দেওয়া সত্ত্বেও, তারা প্রতিশ্রুত খরচ পরিশোধ করতে ব্যর্থ হন। এই বিষয়টি আদালতে নথিভুক্তও রয়েছে। রোজ অ্যাভিনিউতে সিবিআই স্পেশাল কোর্টে আমি যখন আমার মামলা পেশ করি, তখন সিবিআই-এর এই প্রতিশ্রুতির খেলাপ নথিভুক্ত হয়। তাই আগের অভিজ্ঞতা থেকে আমি সিবিআই অফিসারদের দেওয়া আশ্বাসের নির্ভরযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলছি। আমি আন্তরিকভাবে আশা করি, এই সময়ে আমার উদ্বেগগুলি বিবেচনা করা হবে।'

প্রসঙ্গত, আগামী সোমবার সকাল সাড়ে ১০ টায় নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে ম্যাথু স্যামুয়েলকে। নারদাকাণ্ডে তাঁর কাছ থেকে বেশ কিছু প্রশ্নের উত্তর জানতে চায় সিবিআই। প্রায় ৩ বছর পর নারদাকাণ্ডে ফের নড়চড়ে বসেছে সিবিআই।

আরও পড়ুন, Narada Scam: 'যাতায়াতের প্লেনভাড়া ও থাকার খরচ না দিলে কলকাতায় যাওয়া সম্ভব নয়', সিবিআই-কে ইমেল ম্যাথুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.