Durga Puja: 'না' করেছিল প্রশাসন, Suvendu-র দুর্গাপুজোয় অনুমতি হাইকোর্টের

বিশেষ অফিসারের রিপোর্টের ভিত্তিতে অনুমোদন হাইকোর্টের (Calcutta High Court)। 

Updated By: Sep 23, 2021, 04:55 PM IST
Durga Puja: 'না' করেছিল প্রশাসন, Suvendu-র দুর্গাপুজোয় অনুমতি হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ক্লাবের পুজোয় অনুমতি দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। আদালত জানিয়েছে, লক্ষ্মীপুজোর পর ১৮ অক্টোবরের মধ্যে মাঠ খালি করে দিতে হবে উদ্যোক্তাদের। বিশেষ অফিসারের রিপোর্টের ভিত্তিতে  পুজোর জন্য সেচ দফতরের মাঠ ব্যবহারের অনুমতি দিল বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি কেসাং ডোমা ভুটিয়ার ডিভিশন বেঞ্চ।

পূর্ব মেদিনীপুরের কাঁথি শহরের চৌরঙ্গি রিক্রিয়েশন ক্লাব ২২ বছর ধরে দুর্গাপুজো করে আসছে। তাদের অভিযোগ, এ বছর প্রথমে অনুমতি দিয়েও পরে তা বাতিল করে দেয় প্রশাসন। ওই ক্লাবের সভাপতি শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। প্রশাসনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয় পুজো কমিটি। রাজ্য জানিয়েছিল, জমিটি সেচ দফতরের সেখানে প্রচুর মালপত্র রয়েছে। বৃষ্টিতে তা সরানো সম্ভব নয়। বুধবার বিশেষ আধিকারিক নিয়োগ করে কলকাতা হাইকোর্ট।

এলাকা পরিদর্শন করে বিশেষ আধিকারিক জানিয়ে দেন, পুজোস্থলে কোনও মালপত্র নেই। সেই রিপোর্টের ভিত্তিতে পুজোর অনুমতি দিল বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি কেসাং ডোমা ভুটিয়ার ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন- Covid-19: গতবারের কোভিড নিয়ম এবারও থাকুক দুর্গাপুজোয়, হাইকোর্টে জনস্বার্থ মামলা

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.