Jogesh Chandra Law College: যোগেশচন্দ্র কলেজে সিআইডি তদন্তে স্থগিতাদেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের

'নথি জাল করে' শিক্ষক নিয়োগ। যোগেশচন্দ্র ল'কলেজের অধ্যক্ষ সুনন্দা ভট্টাচার্যের গোয়েঙ্কার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল কলকাতা হাইকোর্টে। সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতির অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এমনকী, 'প্রয়োজনে সুনন্দা ভট্টাচার্য গোয়েঙ্কাকে জিজ্ঞাসাবাদ করতে পাররে সিআইডি'। 

Updated By: Oct 18, 2023, 09:46 PM IST
Jogesh Chandra Law College: যোগেশচন্দ্র কলেজে সিআইডি তদন্তে স্থগিতাদেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের

অর্ণবাংশু নিয়োগী: যোগেশচন্দ্র ল'কলেজে আর্থিক দুর্নীতি মামলায় নয়া মোড়। সিআইডি তদন্তের নির্দেশে এবার অন্তবর্তীকালীন স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্টের বিচারপতি তপব্রত চক্রবর্তী ও বিচারপতি সিদ্ধার্থ রায়চৌধুরীর ডিভিশন বেঞ্চ। আদালতের প্রশ্ন, '২০১৮ সালে অক্টোবর মাসে অভিযোগ দায়ের করা হয়েছিল। ২০২২ সালে চূড়ান্ত রিপোর্ট জমা পড়ে। এতদিনে কী পদক্ষেপ করেছে রাজ্য'?

আরও পড়ুন:  Semester in School: একাদশ শ্রেণি থেকে সেমিস্টার? বিশেষ কমিটি গঠন শিক্ষা দফতরের...

'নথি জাল করে' শিক্ষক নিয়োগ। যোগেশচন্দ্র ল'কলেজের অধ্যক্ষ সুনন্দা ভট্টাচার্যের গোয়েঙ্কার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল কলকাতা হাইকোর্টে। সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতির অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এমনকী, 'প্রয়োজনে সুনন্দা ভট্টাচার্য গোয়েঙ্কাকে জিজ্ঞাসাবাদ করতে পাররে সিআইডি'। হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করেন অধ্যক্ষ সুনন্দা ভট্টাচার্য গোয়েঙ্কা।

আরও পড়ুন:  Durga Puja 2023: চতুর্থীতেই মানুষের ঢল; বাড়ি ফাঁকে রেখে অঞ্জলি নয়, হুঁশিয়ারি কলকাতা পুলিসের

এর আগে, যোগেশচন্দ্র চৌধুরী ল' কলেজের অধ্যক্ষকে অপসারণের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সঙ্গে আরও এক অধ্য়াপককে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন , 'UGC-র নির্ধারিত যোগ্যতা তাঁদের নেই। নিজেদের যোগ্যতা সম্পর্কে যদি আদালতকে সন্তুষ্ট করতে পারেন, তাহলে অবশ্য পুর্নবহাল করা হবে'। কিন্তু অধ্যক্ষকে অপসারণের নির্দেশও খারিজ হয়ে গিয়েছে ডিভিশন বেঞ্চে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.